শিরোনাম

এখন সিনেমার গান মনে ধরছে না: পূর্ণিমা

বিনোদন ডেস্ক জাগরণ ডট নিউজ

আপডেট: ডিসেম্বর ২২, ২০১৯ ২৩:৩১

image ‘এখন অনেক ছবি নির্মাণ হচ্ছে, রিলিজও হচ্ছে। তার মধ্যে কিছু সিনেমা দর্শকরা পছন্দ করছেন। তবে ব্যবসাসফল ছবির সংখ্যা কমে গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমা হিট হলেও প্রযোজকরা টাকা ফেরত পাচ্ছে না।’ বর্তমান সিনেমার অবস্থা নিয়ে কথাগুলো বলছিলেন ঢাকাই সিনেমার নন্দিত চিত্রনায়িকা পূর্ণিমা।

নবম শ্রেণিতে পড়ার সময় চলচ্চিত্রে আগমন ঘটে পূর্ণিমার। জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ সিনেমা দিয়ে ১৯৯৭ সালে তার চলচ্চিত্রে অভিষেক। এরপর ২০০৩ সালে মুক্তি পায় তার সব থেকে সফল ছবি মতিউর রহমান পানু পরিচালিত মনের মাঝে তুমি। বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বাংলাদেশের সব থেকে সফল ছবির মধ্যে অন্যতম পূর্ণিমা অভিনীত এই ছবিটি। এই ছবিতে তার বিপরীতে ছিলেন চিত্রনায়ক রিয়াজ। এই জুটি একসাথে ২৫টিরও বেশি সিনেমা করেছেন। মাঝে চলচ্চিত্র থেকে দূরে থাকলেও আবারো নিয়মিত কাজ করছেন পূর্ণিমা।

জুটিপ্রথা নিয়ে চিত্রনায়িকা পূর্ণিমা বলেন, এখন চলচ্চিত্রে জুটির অভাব রয়েছে। আগে একটা নতুন জুটি হিট সিনেমা দিলে তাদেরকে ঘিরে নতুন নতুন সিনেমা নির্মাণ হতো। কিন্তু এখন সেটা একদমই চোখে পড়ছে না।

তিনি আরও বলেন, এখন তো সবকিছুই ফেসবুক নির্ভর দেখা যায়। ফেসবুকে দেখা যায় যে, দর্শক সিনেমা হলে গিয়ে বলছে ওমুক ছবি দেখে আসো। এই হয়েছে, সেই হয়েছে। ফেসবুকে এসব ঝড় উঠলে প্রকৃতপক্ষে প্রযোজক কতটুকু লাভবান হচ্ছেন?

তাছাড়া এখন সিনেমার কোন গানই মনে ধরছে না। এখন কি কোনো ছবির গান দেখে বা শুনে দর্শক ওই ছবির গান গুনগুন করে গাইছে বা মনে রাখছে? অথচ একটা সময় এটা ছিল। ছবি দেখার পর সেই ছবির গানগুলো গুনগুন করে গাইতো সবাই। গানের মাধ্যমে ছবির প্রচার ছড়িয়ে যেত সবখানে। সিনেমার গানও একটা গুরুত্বপূর্ণ বিষয়। এখন তো তার কিছুই দেখি না। সর্বশেষ ‘মনপুরা’, ‘আয়নাবাজি’, ‘পোড়ামন টু’ ছবির বেশকিছু গান দর্শকরা পছন্দ করেছেন। সেগুলো অনেকের মুখে শুনেছি এবং দেখেছিও। এরপর আর তেমন কোন ভালো গানও পাইনি মনে রাখার মত।

যোগ করে তিনি আরও বলেন, দর্শক সিনেমা হলে গিয়ে টাকা খরচ করে স্বচ্ছ ও ভালো মানের ছবি দেখতে চায়। দর্শককে হলমুখী করতে হলে ভালো মানের ছবির বিকল্প নেই এখন। সেক্ষেত্রে হলের পরিবেশও বেশ জরুরি। আমার মনে হয় জেলা পর্যায়ে শপিং মলের পাশাপাশি যদি সিনেপ্লেক্স তৈরি হয় তাহলে দর্শকরা অবশ্যই সিনেমা দেখতে যাবেন। কারণ শপিং মল সব সময় জমজমাট থাকে। আর সিনেমা মুক্তির সময় যদি ঠিকমতো প্রচারণা করে সকলকে জানানো যায় যে, একটি ভালো সিনেমা এসেছে তখন অনেক দর্শকই সিনেমাটি দেখতে আসবেন।

প্রসঙ্গত, পূর্ণিমা এই মূহুর্তে ব্যস্ত রয়েছেন নঈম ইমতিয়াজ নেয়ামূলের ‘জ্যাম’ ও ‘গাঙচিল’ সিনেমা নিয়ে। ‘জ্যাম’ ছবিতে আরিফিন শুভর বিপরীতে এবং ‘গাঙচিল’ সিনেমায় ফেরদৌসের বিপরীতে অভিনয় করছেন পূর্ণিমা।

২০১০ সালে কাজী হায়াত পরিচালিত ‘ওরা আমাকে ভালো হতে দিল না’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে পূর্ণিমা পান জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ‘নিঃশ্বাসে তুমি বিশ্বাসে তুমি’, ‘মেঘলা আকাশ’, ‘মনের মাঝে তুমি’, ‘মেঘের পরে মেঘ’, ‘শাস্তি’, ‘টাকা’, ‘পিতামাতার আমানত’, ‘লাল দরিয়া’, ‘বল না ভালবাসি’, ‘বাধা’, ‘সুভা’, ‘হৃদয়ের কথা’, ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’, ‘মাটির ঠিকানা’সহ অসংখ্য জনপ্রিয় বাংলা সিনেমায় অভিনয় করে তিনি পান দর্শকপ্রিয়তা।

image
image

রিলেটেড নিউজ


ডিভোর্সে সামান্থা পাচ্ছেন ৫০ কোটি

দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী সামান্থা রুথ প্রভু এবং অভিনেতা নাগা চৈতন্যের বিস্তারিত


শুটিংয়ে ফিরছেন পরীমনি

মাদক মামলায় প্রায় এক মাস কারাগারে থেকে জামিনে মুক্ত হওয়ার পর প্রথমবারের মতো চলচ্চিত্রের বিস্তারিত


'মানিকে মাগে হিথে' গানে নেচে ভাইরাল কে এই বিমানবালা?

'মানিকে মাগে হিথে', কয়েক সপ্তাহ ধরে মুখে মুখে ফিরছে নতুন এই সিংহলি ভাষার গানটি। মাত্র বিস্তারিত


চিত্রনায়িকা পপি ৪৩ এ পা রাখলেন

দীর্ঘদিন ধরেই অন্তরালে চিত্রনায়িকা সাদিকা পারভীন। এক সময়ের তুমুল জনপ্রিয় এই অভিনেত্রী বিস্তারিত


এবার নুসরাতের স্বামীর সঙ্গে জড়ালেন শ্রাবন্তী!

টালিউডের প্রথম সারির দুই নায়িকা নুসরাত জাহান ও শ্রাবন্তী চ্যাটার্জি। ব্যক্তিগত জীবনে বিস্তারিত


মসজিদে শুটিং করায় নায়িকার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

একটি ঐতিহাসিক মসজিদে শুটিং করায় পাকিস্তানি অভিনেত্রী সাবা কামার ও পাকিস্তানি বিস্তারিত


সাকিবকে ছাড়িয়ে যাওয়ার অপেক্ষায় পরীমনি!

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বর্তমানে আইসিসির ওয়ানডে ও টি-টোয়েন্টি বিস্তারিত


সড়ক দুর্ঘটনায় আহত রাজ-তুষি

অভিনয়শিল্পী শরিফুল ইসলাম রাজ, নাজিফা তুষিসহ পাঁচজন সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন। বিস্তারিত


ছেলের মা হলেন নুসরাত

আনন্দবাজারসহ ভারতের কয়েকটি সংবাদমাধ্যম নুসরাতের মা হওয়ার তথ্য জানিয়েছে। বৃহস্পতিবার বিস্তারিত


image
image

নামাজের সময়সূচি

সূর্যোদয় ও সূর্যাস্ত

এক ক্লিকে বিভাগীয় খবর

আবহাওয়া

ক্যালেন্ডার

March 2017
M T W T F S S

চট্টগ্রাম বন্দরের সিডিউল

বিমান বন্দরের সিডিউল


Cities_image
Cities_image

জোয়ার ভাটা

Cities_image