শিরোনাম

উলিপুরে ইউপি’র উপ-নির্বাচন উপলক্ষে পুলিশ সুপারের ব্রিফিং

কুড়িগ্রাম প্রতিনিধি জাগরণ ডট নিউজ

আপডেট: ডিসেম্বর ২৯, ২০১৯ ২৩:৫৭

image আগামীকাল সোমবার ৩০ ডিসেম্বর  কুড়িগ্রাম উলিপুর উপজেলার বুড়াবুড়ি ইউনিয়ন চেয়ারম্যান পদে ও ধামশ্রেনী ধরনীবাড়ি'র দুইটি ওয়ার্ডের মেম্বার পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

স্থানীয় নির্বাচন অফিসার নির্বাচন অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। বুড়াবুড়ি ইউনিয়নের  ৯টি ওয়াডের্র মোট ১৫টি ভোট কেন্দ্র,  ধরনীবাড়ি ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ২টি ভোট কেন্দ্র  এবং ধামশ্রেনী ইউনিয়নের ২নং ওয়ার্ডের ১টি ভোট কেন্দ্র সর্বমোট ১৮টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

ইতিমধ্যে প্রিজাইডিং অফিসারদের নেতৃত্বে প্রয়োজনীয় ব্যালট, ব্যালটবাক্স, সিল কাগজপত্র সহ  পুলিশ ও আনসার সদস্যদের সাথে নিয়ে ভোট কেন্দ্রগুলোতে  পৌছানোর খবর নিশ্চিত হওয়া গেছে।

এদিকে উলিপুর থানা পুলিশ প্রশাসনের আয়োজনে এক নির্বাচনী ব্রিফিং অনুষ্ঠিত হয়। এতে কুড়িগ্রাম জেলা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান (বিপিএম) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্বাচনকালীন পুলিশবাহিনীর কার্যক্রম সম্পর্কে গুরুত্বপুর্ন বিভিন্ন দিক নির্দেশনা দেন। উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন (পুলিশ সুপার পদে পদন্নোতিপ্রাপ্ত) মেনহাজুল ইসলাম।

উপ-নির্বাচনকে শতভাগ সুষ্ঠ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে এবং ভোট সেন্টারসহ পুরো এলাকাকে শান্তিপুর্ণ রাখতে জেলাপুলিশ প্রশাসনের বিশেষ উদ্যোগ গ্রহণ করার কথা জানা যায়।

পুলিশ সুত্রে জানা যায়, ঝুকিপুর্ন নয় এমন ভোট সেন্টারে ১ জন এসআই, ২ জন এএসআই সহ ৪ জন পুলিশ কনস্টেবল এবং অস্ত্রসহ ১৭ জন আনসার  সদস্য দায়িত্বপালন করবেন। ঝুকিপুর্ন কেন্দ্রগুলোতে পুলিশ সংখ্যা বাড়িয়ে ১০ সদস্যের স্থায়ী টিম করেছে। এছাড়াও আজ রবিবার  রাত ৮টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া  পর্যন্ত পুলিশের বিশেষ প্রশিক্ষনপ্রাপ্ত ৬টি মোবাইল টিম পর্যায়ক্রমে টহল অব্যাহত রাখবে। জেলা পুলিশের গোয়ন্দা শাখার টিমকে সিভিলে নজরদারী করার জন্য ইতিমধ্যে মাঠে নামানো হয়েছে বলে জানা গেছে। এছাড়াও বিশেষ কোন পরিস্থিতিকে তড়িৎ নিয়ন্ত্রণে আনতে পুলিশের ২টি স্ট্রাইকিং ফোর্স সার্বক্ষণিক প্রস্তুত থাকবে। স্ট্রাইকিং ফোর্সের সংখ্যা, ইকুয়েপমেন্ট, পরিবহন ব্যবস্থা ও যোগাযোগ সবোর্চ্চ সুসজ্জিত ও কঠোর অবস্থানে রেখে  স্ট্রাইকিং ফোর্সের ব্যবস্থাপনা শুধুমাত্র জনগনের জানমাল রক্ষায় এবং ছোটবড় যে কোন ধরনের নাশকতা বিশৃংখলা ঠেকাতে কঠোরতম অবস্থান নেয়ার নির্দেশনা দিয়েছেন পুলিশ সুপার মহিবুল ইসলাম খান।  

কুড়িগ্রাম জেলা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম নির্বাচনী পুলিশ ব্রিফিং এ স্পষ্ট দিক নির্দেশনায় বলেছেন, জনগনের জানমাল রক্ষা, আইনশৃঙ্খলা পরিস্থিতি যে কোন মুল্যে স্বাভাবিক রাখা, ভোটারদের নিরাপত্তা ও স্বাধীন ভোট প্রয়োগে নুন্যতম বিশৃংখলা বা বাধাদান বরদাশত করা হবে না। ভোট সেন্টার ও ভোট বুথগুলোতে শতভাগ সুষ্ঠ ও শান্তিপুর্ন পরিবেশ নিশ্চিত করতে জেলা পুলিশ প্রশাসন অঙ্গীকারবদ্ধ । নির্বাচন ফলাফল পরবর্তী সময় প্রার্থী ও প্রার্থীর কর্মী সমর্থকদের নিয়ন্ত্রনে রাখতে প্রার্থীদের ভুমিকা রাখার আহবান জানিয়েছেন।  নির্বাচনের পরিবেশ বিঘিœত হলে এবং নির্বাচন পরবর্তী কোন সংঘাত বা আইনশৃঙ্খলা অবনতির চেষ্টা  করা হলে এর দায়ভার প্রার্থীদের বহন করতে হবে।

পুলিশ সুপার শতভাগ আশাবাদ ব্যক্ত করে বলেন, সুষ্ঠ শান্তিপুর্ন নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে। জনগন তথা ভোটারদের স্বাধীন ভোট প্রদান ও শান্তিশৃঙ্খলা এবং সকলের নিরাপদে ঘরে ফেরাকে পুলিশ সবোর্চ্চ গুরুত্ব দিয়ে দায়িত্ব পালন করবে।

image
image

রিলেটেড নিউজ


পদ্মায় জেলের জালে ১১ কেজির ঢাই মাছ! ৩৪ হাজারে বিক্রি

রাজবাড়ীর পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়েছে বিলুপ্ত প্রজাতির বিশাল এক ঢাই মাছ। পদ্মার ঘোলা বিস্তারিত


মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে যুক্তরাষ্ট্র যাচ্ছেন সেনাপ্রধান

মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে দেশটিতে সরকারি সফরে যাচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান বিস্তারিত


কুমিল্লায় দাঁড়িয়ে থাকা রিকশাকে ট্রাকের চাপা, নিহত ৩

কুমিল্লার বুড়িচং উপজেলায় কুমিল্লা-সিলেট মহাসড়কে ট্রাকচাপায় এক অটোরিকশাচালকসহ তিনজন বিস্তারিত


হাওর দেখতে যাচ্ছিলেন বন্ধুরা, ট্রাকচাপায় প্রাণ গেল ২ জনের

দলবেঁধে হাওর দেখতে যাওয়ার পথে ময়মনসিংহে ট্রাকচাপায় মটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত বিস্তারিত


রেল লাইনে দাঁড়িয়ে চলন্ত ট্রেন থামানোর চেষ্টা, আখাউড়ায় নারীর ভয়ঙ্কর পরিণতি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে ট্রেনের নিচে কাটা পড়ে অজ্ঞাত এক নারীর মৃত্যু বিস্তারিত


ভেঙে পড়েছে আমিনবাজারের বেইলি ব্রিজ

গাবতলীর আমিনবাজার-আশুলিয়া নৌপথের আমিনবাজারে অবস্থিত পুরাতন লোহার বেইলি ব্রিজ ভেঙে বিস্তারিত


অবৈধ সম্পর্কে স্বামী, ছেলেসহ আত্মহনন শেফালীর!

নওগাঁর মহাদেবপুরে স্বামীর পরকীয়ার জেরে ছেলেসহ স্ত্রী আত্মহনন করেছেন বলে জানা গেছে। বিস্তারিত


সাগরে গোসল করতে নেমে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যু

কক্সবাজার সমুদ্র সৈকতের সী-গার্ল পয়েন্টে গোসল করতে নেমে ভেসে যায় তিন বন্ধু। সেখান থেকে বিস্তারিত


হানিফ ফ্লাইওভারে ল্যাম্পপোস্টে বাইকের ধাক্কা, নিহত ২

রাজধানীর ওয়ারী এলাকায় হানিফ ফ্লাইওভারে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ল্যাম্পপোস্টে বিস্তারিত


image
image

নামাজের সময়সূচি

সূর্যোদয় ও সূর্যাস্ত

এক ক্লিকে বিভাগীয় খবর

আবহাওয়া

ক্যালেন্ডার

March 2017
M T W T F S S

চট্টগ্রাম বন্দরের সিডিউল

বিমান বন্দরের সিডিউল


Cities_image
Cities_image

জোয়ার ভাটা

Cities_image