শিরোনাম

৫ বছর পর কাফকোর সিবিএ নির্বাচন, জমজমাট প্রচার

আনোয়ারা প্রতিনিধি জাগরণ ডট নিউজ

আপডেট: জানুয়ারী ১৪, ২০২০ ১৭:১০

image চট্টগ্রামের কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড-কাফকোর সিবিএ নির্বাচনকে সামনে রেখে পুরোদমে জমে উঠেছে নির্বাচনী মাঠ। প্রার্থীদের প্রচার-প্রচারণায় শ্রমিক ও কর্মচারিরা এখন দারুণ ব্যস্ত। দিনভর কাজের ফাঁকে বা রাতের একটা অংশজুঁড়ে প্রার্থীরা তাদের নির্বাচনি প্রচারে ব্যস্ত।

নিজ ও নিজের প্যানেলের প্রার্থীকে বিজয়ী করতে প্রচারণায় আছে বিভিন্ন দলের নেতাকর্মীরাও। উৎসবমুখর পরিবেশে ভোটারদের দ্বারে দ্বারে ছুটে যাচ্ছেন প্রার্থীরা। ভোটারদের নানা প্রতিশ্রুতি দিয়ে চাচ্ছেন ভোট। প্রার্থীদের আন্তরিকতা থেকে বাদ পড়েননি যারা ভোটার নয় তারাও। তাদের কাছেও নিচ্ছেন দোয়া।

আগামী ১৯ জানুয়ারি অনুষ্ঠিত হচ্ছে কাফকো এমপ্লয়ীজ ইউনিয়নের কার্যকরী পরিশদের দ্বি-বার্ষিক সাধারণ নির্বাচন। এ নির্বাচনে সভাপতি প্রতিদ্বন্দ্বিতা করছেন মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী এবং এএইচএম ওসমান গনি রাসেল।
এর মধ্যে জসিম উদ্দিন চৌধুরী প্যানেলে সাধারণ সম্পাদক মো. খাইরুল ইসলাম, সহ সভাপতি এএস.এম মনিরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মহসিন, যুগ্ম সাধারণ সম্পাদক তাহমিদুল এজাজ, দপ্তর সম্পাদক মো. মিনহাজ উদ্দিন, প্রচার সম্পাদক দেলোয়ার হোসেন, কোষাধ্যক্ষ আবু সৈয়দ, ক্রীড়া সম্পাদক জাকিরুল ইসলাম।  

অপরদিকে এএইচএম ওসমান গণি রাসেল প্যানেলে সাধারণ সম্পাদক ওয়ায়েজ হোসেন ভূঁইয়া, সহ সভাপতি মো. মনিরুজ্জামান হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. সামশুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক দ্বীপক গোমেজ, দপ্তর সম্পাদক মোহাম্মদ ইব্রাহিম, প্রচার সম্পাদক রনি বল, কোষাধ্যক্ষ মো. মনিরুল ইসলাম, ক্রীড়া সম্পাদক মো. মেজবাহ উদ্দিন চৌধুরীসহ দুই প্যানেলে মোট ১৮ জন প্রার্থী এ নির্বাচনে লড়ছেন।

সভাপতি প্রার্থী মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী বলেন, আমি দীর্ঘদিন ধরে শ্রমিক ইউনিয়নের রাজনীতির সাথে জড়িত। আমার সাথে রাজনৈতিক কারণে কারো সাথে বিরোধ নেই। বর্তমানে আমি আনোয়ারা উপজেলা শ্রমিকলীগের সভাপতি পদে দায়িত্বে আছি। ভোটারদের ভয়ভীতি না দেখালে আশা করছি নির্বাচনে আমি ও আমার প্যালেন জয়ী হবে।

তবে বর্তমান সভাপতি ও সভাপতি প্রার্থী এএইচএম ওসমান গনি রাসেল বলেন, শ্রমিক-কর্মচারিদের অংশ গ্রহণে সিবিএ নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। ভোটারদের আন্তরিকতাও পাচ্ছি বেশ। আশা করছি আমি ও আমার প্যানেল জয়ী হবো-ইনশা আল্লাহ।

এ ব্যাপারে কাফকো সিবিএ নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ হেদায়েত উল্লাহ্ ভূঁইয়া বলেন, দীর্ঘদিন ধরে মামলার জটিলতার কারণে নির্বাচন স্থগিত ছিলো। ৫ বছর পর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাই ভোটার ও প্রার্থীদের মধ্যে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। আশা করছি নির্বাচন শান্তিপূর্ণভাবে শেষ হবে।

উল্লেখ্য, সিবিএ নির্বাচনের ভোটার তালিকা ও গঠনতন্ত্র সংশোধনে ঢাকার প্রধান কার্যালয়ের ভোটারদের নাম তালিকা থেকে বাদ দেওয়ায় আবেদন এবং নির্বাচন স্থগিত চেয়ে ২০১৫ সালের ১১ জানুয়ারি প্রথম শ্রম আদালতে বাংলাদেশ শ্রম আইন, ২০০৬-এর ২১৩ ধারায় অভিযোগ এনে সভাপতি প্রার্থী আবু হায়দার মো. ওসমান গণিসহ চারজনকে আসামি করে মামলা করেন আরেক সভাপতি প্রার্থী মোহাম্মদ আবু তাহের, সাধারণ সম্পাদক প্রার্থী মোহাম্মদ মহসিন ও সহ সাধারণ সম্পাদক প্রার্থী মোহাম্মদ মোবারক মিয়া। এরপর ১৩ জানুয়ারি নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেন আদালতের চেয়ারম্যান কাজী শাহিনা নিগার।

image
image

রিলেটেড নিউজ


এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীব গ্রেপ্তার

১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগে এহসান গ্রুপের চেয়ারম্যান মুফতি রাগীব আহসান ও বিস্তারিত


চিনির দাম নির্ধারণ করে দিলো সরকার 

সরকার চিনির দাম নির্ধারণ করে দিয়েছে। আগামীকাল শুক্রবার (১০ সেপ্টেম্বর) থেকে পরবর্তী আদেশ বিস্তারিত


ক্রেডিট কার্ডের বিল পরিশোধে 'বিশেষ সুবিধা' প্রত্যাহার

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউনের সময় ক্রেডিট কার্ডের বিল পরিশোধে যে বিশেষ ছাড় বিস্তারিত


রেকর্ড ৪৮ বিলিয়ন ডলারের রিজার্ভ

ক‌রোনা মহামারির মধ্যেও বাংলাদেশের বিদেশি মুদ্রার সঞ্চয়ন বা রিজার্ভ একের পর এক রেকর্ড বিস্তারিত


কনটেইনার পরিবহনের বৈশ্বিক তালিকায় নয় ধাপ পিছিয়েছে চট্টগ্রাম বন্দর

করোনার কারণে গত বছর বন্দর দিয়ে কনটেইনার পরিবহনে ধাক্কা লেগেছিল। সেই ধাক্কায় বৈশ্বিক বিস্তারিত


আরও ১ লাখ টন চাল আমদানির অনুমতি

আরও ৯৪ হাজার মেট্রিক টন সিদ্ধ ও আতপ চাল আমদানির জন্য ২৪ প্রতিষ্ঠানকে অনুমতি দিয়েছে সরকার। বিস্তারিত


ধান-চালের মান নিয়ে আপস করা হবে না: খাদ্যমন্ত্রী

২৭ টাকা কেজি দরে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু হয়েছে। ধান ও চালের কোয়ালিটির সঙ্গে বিস্তারিত


বোরো সংগ্রহ: কৃষকের বাড়ল কেজিতে ১ টাকা, মিলারদের ৩ টাকা

কৃষকের জন্য কেজিতে এক টাকা এবং মিলারদের জন্য কেজিতে তিন টাকা দাম বাড়িয়ে এবারের বোরো বিস্তারিত


‘থার্টি আন্ডার থার্টি’: ফোর্বসের তালিকায় বাংলাদেশের ৯

এশিয়ার ২২ দেশের সেরা ৩০০ তরুণ উদ্যোক্তার তালিকায় স্থান করে নিয়েছেন বাংলাদেশের নয় জন। এই বিস্তারিত


image
image

নামাজের সময়সূচি

সূর্যোদয় ও সূর্যাস্ত

এক ক্লিকে বিভাগীয় খবর

আবহাওয়া

ক্যালেন্ডার

March 2017
M T W T F S S

চট্টগ্রাম বন্দরের সিডিউল

বিমান বন্দরের সিডিউল


Cities_image
Cities_image

জোয়ার ভাটা

Cities_image