শিরোনাম

আবারও স্টার সিনেপ্লেক্সে একসঙ্গে দুই ছবি

বিনোদন ডেস্ক জাগরণ ডট নিউজ

আপডেট: জানুয়ারী ১৬, ২০২০ ২৩:৫৬

image বছরের শুরুতেই পরপর দুই সপ্তাহে একসঙ্গে দু’টি করে হলিউডের ছবি মুক্তি দিচ্ছে স্টার সিনেপ্লেক্স। গত ১০ জানুয়ারি দু’টি ছবি মুক্তির পর এবার ১৭ জানুয়ারি আরো দু’টি ছবি মুক্তি দিচ্ছে বলে জানিয়েছেন স্টার সিনেপ্লেক্সের সিনিয়র মার্কেটিং এন্ড মিডিয়া ম্যানেজার মেসবাহ উদ্দীন আহমেদ।

তিনি জানান, দু’টি ছবিই নতুন এবং দর্শকদের বহুলকাঙ্খিত। একটি হলো সাড়া জাগানো ‘ব্যাড বয়েজ’ সিরিজের ছবি ‘ব্যাড বয়েজ ফর লাইফ’ আর অন্যটি রবার্ট ডাউনি জুনিয়র অভিনীত ‘ডুলিটল’। আগামীকাল আন্তর্জাতিক মুক্তির দিনেই ছবিগুলো মুক্তি দিচ্ছে স্টার সিনেপ্লেক্স।

‘ব্যাড বয়েজ ফর লাইফ’:

হলিউডের জনপ্রিয় মুভি সিরিজের প্রথম ছবি ‘ব্যাড বয়েজ’ মুক্তি পেয়েছিল ১৯৯৫ সালে। ছবিটি সেসময় বেশ সাড়া জাগিয়েছিলো। পরের ছবি ‘ব্যাড বয়েজ টু’ মুক্তি পায় ২০০৩ সালে। সেটিও দর্শকদের মন জয় করে। যার ফলে দর্শকরা অপেক্ষায় ছিলেন পরের কিস্তির জন্য। কিন্তু অপেক্ষাটা বেশি দীর্ঘ হয়ে যায়। প্রায় ১৬ বছরের বিরতির পর অবশেষে সেই অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে। পর্দায় আসছে সিরিজের তৃতীয় কিস্তি ‘ব্যাড বয়েজ ফর লাইফ’।

প্রথম দুই ছবির পরিচালক ছিলেন হলিউডের এই সময়ের জনপ্রিয় পরিচালক মাইকেল বে। ‘ব্যাড বয়েজ’ দিয়েই এই পরিচালক প্রথমবারের মতো পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ শুরু করেন। তবে ‘ব্যাড বয়েজ ফর লাইফ’ ছবি পরিচালনা করছেন- আদিল এল আরবি এবং বিল্লাল ফালাহ।

এই পরিচালক দ্বয়ের আলোচিত ছবি হল ‘ব্ল্যাক’ এবং এফএক্স সিরিজ ‘স্নোফল’। পরিচালকের এই পরিবর্তন অস্বাভাবিক কিছু নয়। কারণ বিভিন্ন খবর মাধ্যমের সূত্র মতে, মাইকেল বে বর্তমানে ছয়টি ছবির কাজ নিয়ে মহা ব্যস্ত সময় পার করছেন। অবশ্য এই পরিবর্তন নিয়ে মোটেই চিন্তিত নন অভিনেতারা। ‘ব্যাড বয়েজ’য়ের নতুন ছবিতে নতুন মুখও থাকছে। দেখা যাবে ভেনেসা হাজেন্স, অ্যালেক্সান্ডার লাডউইগ এবং চার্লস মেল্টনকে। তবে চমকটা হচ্ছে, এই তিনজন ছাড়াও রহস্যময় একটি চরিত্রে অভিনয় করেছেন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সংগীত ব্যক্তিত্ব ডিজে খালেদ।

রোমানিয়ান মাফিয়া প্রধান আর্মান্দো আর্মাস একজন ঠান্ডা মাথার খুনি। একের পর এক খুন করে চলে সে। চারদিকে ছড়িয়েছে মৃত্যুর আতংক। তাকে নিয়ে দুশ্চিন্তায় দেশ। কিভাবে থামানো যায় তাকে? অবশেষে আর্মাসকে থামাতে দায়িত্ব নেন দুই গোয়েন্দা। ছবিতে প্রধান দুই গোয়েন্দা চরিত্রে অভিনয় করছেন যথারীতি উইল স্মিথ এবং মার্টিন লরেন্স। ছবির দুই গোয়েন্দা আবারও নতুন অ্যাডাভেঞ্চারে পাড়ি দিবেন নানা রহস্যময় পথ।

এরই মধ্যে ‘ব্যাড বয়েজ ফর লাইফ’ ছবির ট্রেইলার মুক্তি পেয়ে আলোচনায় উঠে এসেছে। নব্বইয়ের হলিউড দর্শকরা আগ্রহের সঙ্গেই অপেক্ষা করছেন এ ছবির জন্য। ট্রেলার দেখে আঁচ করা গেছে দুর্দান্ত এক রোমাঞ্চকর গল্প রয়েছে এই সিনেমায়। ছবির দুই গোয়েন্দা মাইক লাউরি (উইল স্মিথ) এবং মার্কাস বার্নেট (মার্টিন লরেন্স) আবারও অ্যাডাভেঞ্চারে জড়াচ্ছেন। এবার তাদের প্রতিপক্ষ রোমানিয়ান মব বস আর্মান্দো আর্মাস। চলচ্চিত্র এবং টিভি-বিষয়ক প্রোডাকশনের খবর-ভিত্তিক ওয়েব সাইট ‘প্রোডাকশ উইকলি’র সূত্র মতে- এই খলনায়ক একজন ঠান্ডা মাথার খুনি, যে কিনা প্রতিশোধের নেশায় মত্ত’। আশা করা হচ্ছে সনি পিকচার্স এন্টারটেইনমেন্ট প্রযোজিত আগের কিস্তিগুলোর আয়ের রেকর্ড ভেঙ্গে দেবে ‘ব্যাড বয়েজ ফর লাইফ’।

‘ডুলিটল’:

১৯২০ সালে হিউ লফটিংয়ের লেখা একটি শিশুতোষ সিরিজ বই ‘ডুলিটল’। সিরিজটির গল্প মজার একজন ডাক্তারকে নিয়ে; যার নাম জন ডুলিটল। ১৯৬৭ সালে প্রথম এই সিরিজ নিয়ে সিনেমা নির্মিত হয়। যেখানে মূল চরিত্রে অভিনয় করেন র‌্যামক্স হ্যারিসন। এরপর ১৯৯৮ সালে আরেকটি সিনেমা তৈরি হয়। সেখানে অভিনয় করেন এডি মারফি। এ ছাড়া বিভিন্ন সময় ‘ডক্টর ডুলিটল’ চরিত্র নিয়ে তৈরি হয় টিভি সিরিজ, সিনেমা ও কার্টুন।

জনপ্রিয় এই চরিত্র নিয়ে এবার নিতুন আঙ্গিকে সিনেমা নির্মাণ করল প্রযোজনা সংস্থা ইউনিভার্সেল পিকচার্স। সিনেমার নাম ‘ডুলিটল’। পরিচালনা করেছেন স্টিফেন গ্যাঘান। কেন্দ্রীয় চরিত্রে যিনি অভিনয় করেছেন তার জন্য হাজার কমিক ভক্ত কেঁদেছিলেন। থানোসের হাত থেকে ইনফিনিটি স্টোন ছিনিয়ে নিয়ে থানোসের কফিনে শেষ পেরেক তিনিই ঠুকেছিলেন। শেষদিকে আয়রনম্যানের মৃত্যু কাঁদিয়েছিল সবাইকে। আয়রনম্যান খ্যাত রবার্ট ডাউনি জুনিয়র আবার ফেরত আসছেন। তবে মারভেলের কোন সিনেমায় নয়। পর্দায় এবার তাকে দেখা যাবে পশুপাখির সুপারহিরো হিসেবে। পশুপাখির চিকিৎসক মিস্টার ডুলিটল স্ত্রীর মৃত্যুর পর স্বেচ্ছায় কিছুটা আড়ালে চলে যান। তার এক অদ্ভুত ক্ষমতা আছে। সে প্রাণীদের সঙ্গে কথা বলতে পারে। তার সঙ্গী-সাথী কয়েকটা প্রাণী শুধু। কিন্তু এক অদ্ভুত আদেশ তার জীবন বদলে দেয়। রানীর জন্য এক ওষুধ আনতে তাকে পাঠানো হয় এক দ্বীপে। তার সঙ্গী-সাথী প্রাণীরাও তার সঙ্গে যাত্রা শুরু করে। ইচ্ছা না থাকা সত্ত্বেও ডুলিটল তার যাত্রা শুরু করেন।

ছবিটি ২০১৯ সালে মুক্তি দেয়ার কথা থাকলেও স্টার ওয়ার্সের সঙ্গে সাংঘর্ষিক হতে পারে বলে সিনেমাটির মুক্তি পিছিয়ে দেয়া হয়েছে। রবার্ট ডাউনি জুনিয়র ছাড়াও সিনেমাটিতে পশুর পাখির কণ্ঠ দিয়েছেন এমা থম্পসন, অস্কারজয়ী রামি মালেক, জেমস বন্ড সিনেমার এম খ্যাত রেফ ফাইঞ্জ, স্পাইডারম্যান খ্যাত টম হল্যান্ড, মারিয়োঁ কোতিয়ার, সাবেক রেসলার জন সিনা, কুমাইল নানজিয়ানি, অক্টোভিয়া স্পেন্সার, সেলেনা গোমেজের মতো এক ঝাঁক তারকা।

২০১৭ সালে নির্মাণের পরিকল্পনা শুরুর পর থেকে সিনেমার গল্পে কয়েকবারই পরিবর্তন এসেছে। এমনকি পরিবর্তন করা হয়েছে সিনেমার নামও। দ্য ভয়েজ অব ডক্টর ডুলিটল থেকে নাম হয়েছে শুধু ‘ডুলিটল’। ছবির ট্রেলার এরই মধ্যে বেশ আলোড়ন সৃষ্টি করছে। অল্পসময়ের মধ্যে ট্রেলারটি দেখা হয়েছে দুই কোটিবারের বেশি। এ থেকেই বোঝা যায় ছবিটি নিয়ে দর্শকদের কৌতুহল কেমন।

image
image

রিলেটেড নিউজ


ডিভোর্সে সামান্থা পাচ্ছেন ৫০ কোটি

দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী সামান্থা রুথ প্রভু এবং অভিনেতা নাগা চৈতন্যের বিস্তারিত


শুটিংয়ে ফিরছেন পরীমনি

মাদক মামলায় প্রায় এক মাস কারাগারে থেকে জামিনে মুক্ত হওয়ার পর প্রথমবারের মতো চলচ্চিত্রের বিস্তারিত


'মানিকে মাগে হিথে' গানে নেচে ভাইরাল কে এই বিমানবালা?

'মানিকে মাগে হিথে', কয়েক সপ্তাহ ধরে মুখে মুখে ফিরছে নতুন এই সিংহলি ভাষার গানটি। মাত্র বিস্তারিত


চিত্রনায়িকা পপি ৪৩ এ পা রাখলেন

দীর্ঘদিন ধরেই অন্তরালে চিত্রনায়িকা সাদিকা পারভীন। এক সময়ের তুমুল জনপ্রিয় এই অভিনেত্রী বিস্তারিত


এবার নুসরাতের স্বামীর সঙ্গে জড়ালেন শ্রাবন্তী!

টালিউডের প্রথম সারির দুই নায়িকা নুসরাত জাহান ও শ্রাবন্তী চ্যাটার্জি। ব্যক্তিগত জীবনে বিস্তারিত


মসজিদে শুটিং করায় নায়িকার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

একটি ঐতিহাসিক মসজিদে শুটিং করায় পাকিস্তানি অভিনেত্রী সাবা কামার ও পাকিস্তানি বিস্তারিত


সাকিবকে ছাড়িয়ে যাওয়ার অপেক্ষায় পরীমনি!

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বর্তমানে আইসিসির ওয়ানডে ও টি-টোয়েন্টি বিস্তারিত


সড়ক দুর্ঘটনায় আহত রাজ-তুষি

অভিনয়শিল্পী শরিফুল ইসলাম রাজ, নাজিফা তুষিসহ পাঁচজন সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন। বিস্তারিত


ছেলের মা হলেন নুসরাত

আনন্দবাজারসহ ভারতের কয়েকটি সংবাদমাধ্যম নুসরাতের মা হওয়ার তথ্য জানিয়েছে। বৃহস্পতিবার বিস্তারিত


image
image

নামাজের সময়সূচি

সূর্যোদয় ও সূর্যাস্ত

এক ক্লিকে বিভাগীয় খবর

আবহাওয়া

ক্যালেন্ডার

March 2017
M T W T F S S

চট্টগ্রাম বন্দরের সিডিউল

বিমান বন্দরের সিডিউল


Cities_image
Cities_image

জোয়ার ভাটা

Cities_image