শিরোনাম

কাউখালীতে সড়ক দুর্ঘটনা নিভিয়ে দিল মেধাবী ছাত্রী শাম্মীর জীবন

মো. ওমর ফারুক, কাউখালী জাগরণ ডট নিউজ

আপডেট: জানুয়ারী ২২, ২০২০ ১৭:৩৫

image অনেক স্বপ্ন, আশা নিয়ে পড়ালেখা চালিয়ে যাচ্ছিলেন গরীব অসহায় সাধারন পরিবারের মেয়ে ২০২০ ইং সালের এসএসসি পরিক্ষার্থী শাম্মী আক্তার (মনিকা)। কিন্তু সেই স্বপ্ন  আশা বুকে নিয়ে চির দিনের জন্য হারিয়ে গেলেন গত ১৩ জানুয়ারি এক সড়ক দুর্ঘটনার মধ্য দিয়ে।

জানা যায়, রাঙ্গামাটির কাউখালী উপজেলার ১নং বেতবুনিয়া মডেল ইউনিয়নের গজালিয়া গ্রামের বাসিন্দা  গরীব অসহায় মো. আইয়ুব আলী খান (লেদু)র তিন সন্তান ১ ছেলে, ২ মেয়ে, শাম্মী আক্তার (মনিকা ১৭) ছিলেন ভাই বোনের মধ্যে সভার ছোট। পিতার আর্থিক অবস্থা খারাপ হওয়া সত্বেও সে অনেক কষ্ট করে নিয়মিত পড়ালেখা চালিয়ে যাচ্ছিলেন। সে এবার বেতবুনিয়া উচ্চ বিদ্যালয় হতে ২০২০ সালের এসএসসি মানবিক শাখার পরীক্ষার্থী ছিল।

প্রতিদিন সে নিয়মিত কোচিং এ যেত আবার বিকাল বেলা সুগার মিল এলাকায় প্রাইভেট পড়ার জন্য যেত। এই প্রাইভেট যেন তার কাল হয়ে দাঁড়াল। এই প্রাইভেট হতে গত সোমবার ১৩ জানুয়াররি বিকাল ৫টায় ৩ ক্লাসমেটসহ পায়ে হেঁটে বাড়ি ফেরার পথে ডাক বাংলো রেজভীয়া দাখিল মাদ্রাসার অদূরে রানীর হাট হতে  দ্রুত বেগে ছুটে আসা ২টি খালি জীপ প্রতিযোগিতা দিয়ে আসার পথেই একটি জিপ (চাঁন্দের গাড়ি) পিছন দিক থেকে শাম্মী আক্তার ও তার সাথে থাকা ক্লাসমেট সায়বা রহমান সাখিকে দ্রুত বেগে ধাক্কা দিলে ঘটনাস্থলেই শাম্মী আক্তার গুরুত্বর আহত হন অপর সাথী সায়বা রহমান সাখির এক পা এক হাত সম্পূর্ণ ভেংগে চুরমার হয়ে যায়।

সংগে সংগে স্থানীয় লোকজন ছুটে এসে উভয়কে উদ্ধার করে রাউজান গহিরা জেকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শাম্মী আক্তারকে মৃত বলে ঘোষণা করেন। ক্ষণিকের মধ্যে হারিয়ে গেল একটি মেয়ের জীবন প্রদীপ। আরেকজন বেঁচে থেকেও যেন মৃত! এই ঘটনায় হতভম্ব হয়ে পড়েন বেতবুনিয়া রেজভীয়া দাখিল মাদ্রাসার সামনে ঘটে যাওয়া একটি সড়ক দুর্ঘটনা স্বচোক্ষে দেখা প্রত্যক্ষদর্শীরা।

সরেজমিনে এই প্রতিনিধির সাথে কথা হয় তার সহপাটি বাল্য বান্ধবী তিন্নির সাথে। এ সময় তিনি কান্না জড়িত কন্ঠে বলে, আমি আমার বান্ধবীকে মুহূর্তের মধ্যে হারিয়ে ফেললাম। ওর সাথে সব সময় এক সাথে স্কুলে যেতাম প্রাইভেটে যেতাম, কোচিং এ যেতাম। কিন্তু আর কোনদিন ওর সাথে যাওয়া হবেনা। ও গরীব হতে পারে কিন্তু ওর মনটা ছিলো অনেক বড়।

কথা হয় তার আরেক ক্লাসমেট রিয়াদ হোসেনের সাথে। সেও কান্নাজড়িত কন্ঠে বলে, ওর মতো এ রকম ভাল মেয়ে আমাদের এলাকায় হয়ই না। সে সব সময় আমাদেরকে আপন ভাইয়ের মতো জানতো।

অপরদিকে বেতবুনিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খুরশেদ আলম বলেন, একমাত্র বেপোরোয়া জীপ (চাঁন্দের গাড়ি) চালানোর কারনে আমরা হারালাম একজন ভাল মেধাবী ছাত্রী, অভিভাবক হারাল একজন সন্তান। যা কখনো পূরণ হবার নয়।

যদি জীপ বেপোরোয়া না চালাত তাহলে এভাবে একটা তাজা প্রাণ অকালে আমাদের মাঝ থেকে হারিয়ে যেতনা।

অন্যদিকে নিহতের মা খুরশিদা বেগম কান্না জড়িত অবস্থায় বলেন, আমরা গরীব অসহায় কিন্তু আমরা চেষ্টা করেছি আমার মেয়েকে ভাল ভাবে পড়ালেখা শিখিয়ে এই সমাজে মানুষের মতো মানুষ করা। আমার মেয়ের স্বপ্ন ছিলো পুলিশ অফিসার হওয়ার। কিন্তু সেই স্বপ্ন চির দিনের জন্য ক্ষণিকের মধ্যে মিশিয়ে দিল একটি অনাকাংখিত সড়ক দুর্ঘটনা। এ কথা বলতে বলতেই জ্ঞান হারিয়ে ফেলেন তিনি।

অনাকাংখিত সড়ক দুর্ঘটনা যেন থামছেই না। চালকের সামান্য অসাবধানতা আর খাম খেয়ালীপনার কারণে প্রতিদিন বাংলাদেশের বিভিন্ন জায়গায়, বিভিন্ন স্থানে ঝরে যাচ্ছে কত প্রাণ। হারিয়ে যাচ্ছে কত মেধাবী ছাত্র, ছাত্রী তরুণ তরুণী। ক্ষণিকের মধ্যেই হারিয়ে গেল একটি স্বপ্ন একটি আশা।

image
image

রিলেটেড নিউজ


পদ্মায় জেলের জালে ১১ কেজির ঢাই মাছ! ৩৪ হাজারে বিক্রি

রাজবাড়ীর পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়েছে বিলুপ্ত প্রজাতির বিশাল এক ঢাই মাছ। পদ্মার ঘোলা বিস্তারিত


মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে যুক্তরাষ্ট্র যাচ্ছেন সেনাপ্রধান

মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে দেশটিতে সরকারি সফরে যাচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান বিস্তারিত


কুমিল্লায় দাঁড়িয়ে থাকা রিকশাকে ট্রাকের চাপা, নিহত ৩

কুমিল্লার বুড়িচং উপজেলায় কুমিল্লা-সিলেট মহাসড়কে ট্রাকচাপায় এক অটোরিকশাচালকসহ তিনজন বিস্তারিত


হাওর দেখতে যাচ্ছিলেন বন্ধুরা, ট্রাকচাপায় প্রাণ গেল ২ জনের

দলবেঁধে হাওর দেখতে যাওয়ার পথে ময়মনসিংহে ট্রাকচাপায় মটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত বিস্তারিত


রেল লাইনে দাঁড়িয়ে চলন্ত ট্রেন থামানোর চেষ্টা, আখাউড়ায় নারীর ভয়ঙ্কর পরিণতি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে ট্রেনের নিচে কাটা পড়ে অজ্ঞাত এক নারীর মৃত্যু বিস্তারিত


ভেঙে পড়েছে আমিনবাজারের বেইলি ব্রিজ

গাবতলীর আমিনবাজার-আশুলিয়া নৌপথের আমিনবাজারে অবস্থিত পুরাতন লোহার বেইলি ব্রিজ ভেঙে বিস্তারিত


অবৈধ সম্পর্কে স্বামী, ছেলেসহ আত্মহনন শেফালীর!

নওগাঁর মহাদেবপুরে স্বামীর পরকীয়ার জেরে ছেলেসহ স্ত্রী আত্মহনন করেছেন বলে জানা গেছে। বিস্তারিত


সাগরে গোসল করতে নেমে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যু

কক্সবাজার সমুদ্র সৈকতের সী-গার্ল পয়েন্টে গোসল করতে নেমে ভেসে যায় তিন বন্ধু। সেখান থেকে বিস্তারিত


হানিফ ফ্লাইওভারে ল্যাম্পপোস্টে বাইকের ধাক্কা, নিহত ২

রাজধানীর ওয়ারী এলাকায় হানিফ ফ্লাইওভারে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ল্যাম্পপোস্টে বিস্তারিত


image
image

নামাজের সময়সূচি

সূর্যোদয় ও সূর্যাস্ত

এক ক্লিকে বিভাগীয় খবর

আবহাওয়া

ক্যালেন্ডার

March 2017
M T W T F S S

চট্টগ্রাম বন্দরের সিডিউল

বিমান বন্দরের সিডিউল


Cities_image
Cities_image

জোয়ার ভাটা

Cities_image