শিরোনাম

রাজনৈতিক কুমতলবমুক্ত ধর্ষণ বিরোধী সামাজিক আন্দোলনকে স্বাগত জানাই : নাছির

নিজস্ব প্রতিবেদক জাগরণ ডট নিউজ

আপডেট: অক্টোবর ৮, ২০২০ ২০:৩৬

image

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আমরা রাজনৈতিক কুমতলবমুক্ত ধর্ষণ বিরোধী সামাজিক আন্দোলন চাই। এই ইস্যুতে আমজনতা জেগে উঠেছে। কিন্তু বিএনপি-জামাত যারা রাজনীতির মাঠে পরাভূত হয়েছে তারা কুমতলব হাশিলের জন্য এই সামাজিক আন্দোলনকে সরকার বিরোধী ষড়যন্ত্রমূলক অপরাজনীতির কায়দা লুটতে চায়। 

তিনি বৃহস্পতিবার (৮ অক্টোবর) ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ডের আওতাধীন তিনটি ইউনিটের কার্যকরী কমিটির সভায় তিনি এসব কথা বলেন।
নাছির আরো বলেন, এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সংগঠনের তৃণমূল স্তরের পরীক্ষিত ও ত্যাগী কর্মীদের নেতৃত্বের পুরোভাগে এনে সকল ষড়যন্ত্র মোকাবেলায় বর্তমান সরকারের সকল সাফল্য অর্জনকে ঘরে ঘরে পৌছে দিতে হবে। 

তিনি  বলেন, আমরা ভুলিনি নিরাপদ সড়ক চাই একটি সামাজিক আন্দোলন নিয়ে বিএনপি-জামাত ঢুকে গিয়ে অরাজকতা সৃষ্টি করেছিল। তাদের সেই উদ্দেশ্যে সফল হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে পরিস্থিতি সামাল দিয়ে আওয়ামী লীগকে আন্দোলনকারীদের সাথে একাত্ম করিয়েছিলেন। এবারও ধর্ষণ বিরোধী সামাজিক আন্দোলনে আমাদের দলীয় নেতাকর্মীদের নেতৃত্বের পুরোভাগে থাকতে হবে। এই সামাজিক আন্দোলন যাতে সুশৃঙ্খল হয় এবং কোন নাশকতার দিকে মোড় না নেয় সেজন্য আমাদেরকে মাঠে থাকতে হবে।

তিনি দৃঢ়তার সাথে বলেন, আসন্ন চসিক নির্বাচনে মেয়র পদে নৌকার প্রতীকের বিজয়ের মাধ্যমে সকল ষড়যন্ত্র মোকাবেলায় নেতাকর্মীদের প্রতিদিন, প্রতিঘন্টা, প্রতিটি মিনিট প্রতিটি মুহুর্তকে জনগণের সাথে একাত্ম হয়ে থাকতে হবে। ধর্ষণ বিরোধী সামাজিক আন্দোলনে ঝুঁকে পড়ে বিএনপি-জামাত সরকারের পদত্যাগের দাবি তুলেছে। রাজনৈতিক আন্দোলনে ব্যর্থ বিএনপি জামাত নেতাদের ভেবে দেখা উচিত সুষ্ঠু ও শান্তিপূর্ণ আন্দোলনের মাঠ থেকে বিতাড়িত হয়ে তারা এখন অরাজনৈতিক ইস্যু তৈরি করার ষড়যন্ত্র করছে। তাই তাদেরকে দলীয় নেতৃত্ব এখনিই সরে দাড়ানো উচিত।

সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, অরাজকতা সৃষ্টির অশুভ অশনি সংকেত পাওয়া যাচ্ছে। লক্ষণীয় বিষয় যে, অপ্রয়োজনীয় ও মীমাসিংত ইস্যু নিয়েই ধর্মীয় ব্যানারে মহল বিশেষ জনদুর্ভোগ বাড়াতে সড়ক অবরোধ করছে। মিছিল মিটিং করছে। যারা এসব করছে এরা স্বাধীনতা, সার্বভৌমত্ব বিরোধীই শুধু নয়, বিশ্ব শান্তি, সাম্য, সম্প্রীতির প্রতিপক্ষের শক্তি। 

তিনি আরো বলেন, মহানর আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। নেতাদের মধ্যে কিছুটা মত ভিন্নতা থাকলেও কর্মীরা ঐক্য প্রত্যাশী। তাদের প্রত্যাশা পূরণে বর্তমান নেতৃত্ব দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল নির্দেশনা অক্ষরে অক্ষরে পালন করবে। 

৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের আওতাধীন এ ইউনিটের সভাপতি হাফেজ আহমদ, বি ইউনিটের সভাপতি মো. সাজ্জাদ আলী, সি ইউনিটের সভাপতি নজরুল ইসলাম’র সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যকরী কমিটির সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আলহাজ্ব সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ত্রাণ সমাজ কল্যাণ সম্পাদক হাজী মোহাম্মদ হোসেন, যুব ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, মহিলা সম্পাদিকা জোবাইরা নার্গিস খান, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, কার্যনির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, হাজী বেলাল আহমদ, ওয়ার্ড আওয়ামী লীগের শামসুল আলম, আশরাফুল আলম, এ ইউনিটের মো: আলমগীর, বি ইউনিটের মো. শাহজাহান, সি ইউনিটের মো. বখতিয়ার প্রমুখ। 

# এন ইউ 

image
image

রিলেটেড নিউজ


১১টি প্যারামিটারে হালদার পানির গুণগত মান স্বাভাবিক

 ১১টি ভৌত ও রাসায়নিক প্যারামিটারে দেশের মিঠা পানির প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র বিস্তারিত


চট্টগ্রামের নিমতলায় লাকড়ির দোকানে আগুন

চট্টগ্রামের বন্দর থানার নিমতলা এলাকায় লাকড়ির দোকানে অগ্নিকান্ডের  ঘটনা ঘটেছে। তবে এতে বিস্তারিত


ক্লাস শুরু করতে প্রস্তুত চট্টগ্রামের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো

চট্টগ্রামের স্কুল, কলেজ ও মাদরাসাগুলো শিক্ষার্থী বরণে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে। বিস্তারিত


সোমবার থেকে বিকেলে টিকা কার্যক্রম চালাবে জেনারেল হাসপাতাল

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আগামী ১৩ সেপ্টেম্বর (সোমবার) থেকে দুপুরে করোনা টিকা বিস্তারিত


মির্জা ফখরুলদের ওপর কর্মীদেরই আস্থা নেই, বক্তব্য হাস্যকর -তথ্য ও সম্প্রচার মন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ড. হাছান মাহমুদ বিস্তারিত


৫ শতাংশে নেমেছে চট্টগ্রামে করোনা সংক্রমণ

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছে ৮২ জন। যা নমুনা পরীক্ষা তুলনায় ৫ দশমিক ৫৩ বিস্তারিত


যানজটে আটকে ‘১৩ হকারকে পুলিশে দিলেন এমপি’

চট্টগ্রামের বোয়ালখালীতে যানজটে আটকে পড়ায় ১৩ হকারকে আটক করেছে পুলিশ। স্থানীয়রা বলছেন, বিস্তারিত


‘সিআরবি ধ্বংসের চক্রান্ত প্রতিহত করা হবে’

প্রাণ-প্রকৃতি ধ্বংস করে জনস্বার্থবিরোধী হাসপাতাল নির্মাণ করে সিআরবি ধ্বংসের চক্রান্ত বিস্তারিত


চট্টগ্রামে করোনা আক্রান্ত ১০৬, মৃত্যু ২ জনের

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১০৬ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ১ লাখ ৬৬৬ বিস্তারিত


image
image

নামাজের সময়সূচি

সূর্যোদয় ও সূর্যাস্ত

এক ক্লিকে বিভাগীয় খবর

আবহাওয়া

ক্যালেন্ডার

March 2017
M T W T F S S

চট্টগ্রাম বন্দরের সিডিউল

বিমান বন্দরের সিডিউল


Cities_image
Cities_image

জোয়ার ভাটা

Cities_image