শিরোনাম

ঢাবিছাত্রী ধর্ষণ মামলায় নূরের সহযোগী গ্রেপ্তার, ৩ দিনের রিমান্ড মঞ্জুর

নিজস্ব প্রতিবেদকঃ জাগরণ ডট নিউজ

আপডেট: নভেম্বর ৫, ২০২০ ২২:৫২

image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ছাত্রীকে ধর্ষণ ও ধর্ষণে সহযোগীতার অভিযোগে করা ধর্ষণ মামলার অন্যতম প্রধান আসামি নাজমুল হাসান সোহাগকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। বুধবার বিকেলে পুরান ঢাকার রায়সাহেব বাজার এলাকা থেকে সোহাগকে গ্রেপ্তার করা হয়। তিনি ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের সংগঠন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক।

পরে বৃহস্পতিবার সাতদিনের রিমান্ড চেয়ে সোহাগতে আদালতে পাঠালে ঢাকা মহানগর হাকিম কনক কুমার বড়ুয়া তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক মো. ওয়াহিদুজ্জামান  এসব তথ্য নিশ্চিত করেছেন।

পরিদর্শক ওয়াহিদুজ্জামান জানান, বুধবার তাকে গ্রেপ্তার করা হয়েছে। আজ সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছিল। আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

বাকি আসামিদের গ্রেপ্তারের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এই মামলার বাকি আসামিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ থেকে স্নাতকোত্তর করা সোহাগ ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের সংগঠন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক। তার বিরুদ্ধে ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগ করেছিলেন তারই বিভাগের স্নাতকোত্তরের ওই ছাত্রী।

ধর্ষণ ও তাতে সহযোগিতার অভিযোগ এনে গত ২১ সেপ্টেম্বর লালবাগ থানায় ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, নাজমুল হাসান সোহাগ ও নুরুল হক নূরসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেন ওই ছাত্রী। মামলার অপর তিন আসামি হলেন- বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম (২৮), সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি মো. নাজমুল হুদা ও কর্মী আব্দুল্লাহহিল বাকী (২৩)।

পরদিন ধর্ষণ ও সামাজিক যোগাযোগে মাধ্যমে চরিত্র হননের অভিযোগ এনে রাজধানীর কোতোয়ালি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন এবং ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা করেন তিনি। এই মামলায়ও ওই ছয়জনকে আসামি করা হয়, তবে প্রধান আসামি করা হয় নাজমুল হাসান সোহাগকে।

ওই ছাত্রীর অভিযোগ, একই বিভাগের শিক্ষার্থী এবং ছাত্র অধিকার পরিষদের কর্মী হওয়ায় এই পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনের সঙ্গে তার ‘প্রেমের সম্পর্ক’ হয়। সেই সম্পর্কের জের ধরে গত ৩ জানুয়ারি লালবাগের বাসায় নিয়ে তাকে ‘ধর্ষণ করেন’ মামুন। তখন সংগঠনটির যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ তার পাশে দাড়ান। চিকিৎসায় সহায়তা করার পর মামুনকে খুঁজে পেতে সাহায্যের কথা বলে চাঁদপুরে নিয়ে ফেরার পথে নাজমুল সোহাগও লঞ্চের মধ্যে তাকে ‘ধর্ষণ করেন’। পরে ঘটনার প্রতিকার চেয়ে তিনি নূরসহ তাদের অপর সহকর্মীদের কাছে গেলে প্রথমে সহযোগিতার আশ্বাস দিলেও পরে ‘বাড়াবাড়ি করলে চরিত্রহননের’ ভয় দেখান।

৭২ ঘণ্টার মধ্যে অন্য আসামিরা গ্রেপ্তার না হলে নতুন কর্মসূচির ঘোষণা সেই ঢাবি ছাত্রীর: এদিকে, ধর্ষণ মামলার আসামিদের আগামী ৭২ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার না করা হলে নতুন কর্মসূচি দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন সেই ঢাবি ছাত্রী। বৃহস্পতিবার হাসপাতাল থেকে সুস্থ হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এসে সংবাদ সম্মেলন করে অনশন ও অবস্থান কর্মসূচি থেকে সরে আসেন ভুক্তভোগী ছাত্রী। তবে আগামী ৭২ ঘণ্টার মধ্যে সকল আসামিকে গ্রেপ্তার না করা হলে আবারও নতুন কর্মসূচিতে যাবেন বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে ওই ছাত্রী বলেন, আমার মামলার প্রায় দেড় মাস হয়ে গেছে। বিভিন্ন কর্মসূচি পালন করেও সকল আসামিকে গ্রেপ্তার করা হয়নি। আজ আমি সংবাদ সম্মেলন ডেকেছি দু’টি কথা বলতে। রাজু ভাস্কর্যে আমার যে কর্মসূচি ছিল, সেটা সমাপ্তি ঘোষণা করছি। তবে আগামী ৭২ ঘণ্টার মধ্যে হাসান আল মামুনসহ বাকি আসামিদের গ্রেপ্তার না করা হলে পরবর্তীতে আমি নতুন কর্মসূচিতে যাব।

পরবর্তিতে যোগাযোগ করা হলে ওই ছাত্রী সমকালকে বলেন, এই বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হিসেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন আমার কোনো খোঁজও নেয়নি। প্রশাসন একটা তদন্ত কমিটিও গঠন করেনি। আমার ব্যাপারে প্রশাসন একেবারেই উদাসীন। অভিভাবক হিসেবে তাদের অবস্থান এমন হতে পারে না। যদি তারা আমার ব্যাপারে উদাসীনই থাকে, তাহলে আর আমার ছাত্রত্বের প্রয়োজন নেই। বিশ্ববিদ্যালয় প্রশাসন যেন আমার ছাত্রত্ব বাতিল করে দেয়।

ধর্ষণ ও ধর্ষণে সহায়তা করার অভিযোগে নূর-মামুনদের বিরুদ্ধে মামলা দায়েরের ১৭ দিন পরেও আসামিদের কেউ গ্রেপ্তার না হওয়ায় গত ৮ অক্টোবর রাজু ভাস্কর্যে পাদদেশে অনশন শুরু করেছিলেন সেই ওই ছাত্রী। এরমধ্যে কয়েকবার অসুস্থ হয়ে সেখানে এক সপ্তাহেরও বেশি সময় অবস্থান কর্মসূচির পর গুরুতর অসুস্থ হয়ে পড়লে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

image
image

রিলেটেড নিউজ


চলন্ত ট্রেনে দুজনকে কুপিয়ে হত্যা ‘ডাকাতিতে বাধা দেওয়ায়’: র‌্যাব

ঢাকা থেকে জামালপুরের দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে দুজনকে কুপিয়ে হত্যার ঘটনায় বিস্তারিত


গোলাপীর হাত-পা বেঁধে নির্জন চরে ফেলে এলেন স্বামী!

সিরাজগঞ্জের কাজিপুরে নিজের স্ত্রীকে হাত-পা বেঁধে নির্জন চরের কাশবনে ফেলে দিয়েছেন বিস্তারিত


নোয়াখালীতে প্রকাশ্যে গুলি ছোড়া ছাত্রলীগ নেতাসহ চার অস্ত্রধারী গ্রেপ্তার

নোয়াখালীতে আওয়ামী লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি হামলা ও ধাওয়ার সময় অস্ত্র উঁচিয়ে গুলি বিস্তারিত


সিআইডির বরখাস্ত এসআই আকসাদুর ডাকাতির মামলায় গ্রেপ্তার

ঢাকার বিমানবন্দর এলাকায় গত বছর একটি আলোচিত ডাকাতির ঘটনায় জড়িত থাকার অভিযোগে সিআইডির বিস্তারিত


মাকে নির্যাতন, ‘ছেলের দায়ের কোপে’ প্রাণ গেল বাবার

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় মাকে নির্যাতন করায় ছেলে বাবাকে কুপিয়ে হত্যা করেছেন বলে বিস্তারিত


একটি চক্রই ছিনতাই করেছে শতাধিক গাড়ি! 

নারায়নগঞ্জের ফতুল্লা এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ গাড়ি ছিনতাই চক্রের মূল হোতাসহ পাঁচ বিস্তারিত


অন্যের ছবি দেখিয়ে পাত্রী চাই বিজ্ঞাপন, যুবক গ্রেফতার

র‌্যাংকস এফসি প্রোপার্টিস লিমিটেডের সিইও প্রকৌশলী তানভীর শাহরিয়ার রিমনের ছবি ব্যবহার বিস্তারিত


স্বামীকে খুন করলেন নিজেই, সংবাদ সম্মেলনে চাইলেন বিচfর

প্রায় পাঁচ মাস আগে (২৭ মার্চ) নিজ কক্ষে এক ক্যাবল ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায় বিস্তারিত


পাবজি, ফ্রি ফায়ার বন্ধে বিটিআরসির কার্যক্রম শুরু

পাবজি, ফ্রি ফায়ারসহ ক্ষতিকর অনলাইন গেমস দেশে বন্ধ করতে কার্যক্রম গ্রহণের পাশাপাশি বিস্তারিত


image
image

নামাজের সময়সূচি

সূর্যোদয় ও সূর্যাস্ত

এক ক্লিকে বিভাগীয় খবর

আবহাওয়া

ক্যালেন্ডার

March 2017
M T W T F S S

চট্টগ্রাম বন্দরের সিডিউল

বিমান বন্দরের সিডিউল


Cities_image
Cities_image

জোয়ার ভাটা

Cities_image