শিরোনাম

হেফাজতের পূর্ণাঙ্গ কমিটি, জিহাদী ভারপ্রাপ্ত মহাসচিব

নিজস্ব প্রতিবেদক জাগরণ ডট নিউজ

আপডেট: ডিসেম্বর ২৭, ২০২০ ০৭:০০

image


হেফাজতে ইসলাম বাংলাদেশের নতুন কমিটি গঠন হওয়ার এক মাস ১০ দিন পর জরুরি বৈঠকে ২০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। মহাসচিব নূর হোসাইন কাসেমীর স্থলাভিষিক্ত হলেন খিলগাঁও মাখজানুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুরুল ইসলাম জিহাদী। তাকে ভারপ্রাপ্ত মহাসচিব করা হয়েছে।

হেফাজতের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী ও প্রধান উপদেষ্টা আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীসহ কয়েকজনকে নিয়ে ওই বৈঠক অনুষ্ঠিত হয়।

শনিবার  ( ২৬ ডিসেম্বর) রাতে হেফাজতের প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজী ভারপ্রাপ্ত মহাসচিবসহ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার বিষয়টি নিশ্চিত করেন। সম্প্রতি হেফাজতের মহাসচিব মাওলানা নূর হোসাইন কাসেমীর মৃত্যুতে পদটি শূন্য হয়।

ঢাকা মহানগর কমিটিতে মাওলানা জুনায়েদ আল হাবীবকে সভাপতি ও মাওলানা মামুনুল হককে সেক্রেটারি করা হয়েছে। চট্টগ্রাম মহানগর কমিটিতে মাওলানা তাজুল ইসলামকে সভাপতি ও মাওলানা লোকমান হাকীমকে সেক্রেটারি করা হয়েছে।

উপদেষ্টামণ্ডলীর সদস্য হয়েছেন- মুফতি ফয়জুল্লাহ পীরসাহেব মাদানী নগর,  মাওলানা আবদুল হক, প্রফেসর হামীদুর রহমান, মাওলানা মোবারক উল্লাহ, মাওলানা মুফতি দেলওয়ার হুসাইন, মাওলানা সাআদত হুসাইন, মাওলানা হিফজুর রহমান, মাওলানা মুহসিন আহমদ, মাওলানা হেলাল উদ্দীন, মাওলানা মজদুদ্দিন আহমদ, মুফতি শফিকুল ইসলাম, মাওলানা মুহাম্মদ মুসলিম, মাওলানা শাহাব উদ্দিন।

এছাড়া সংগঠনের কেন্দ্রীয় কমিটির পরিধি আরও বৃদ্ধি করে ২০১ সদস্যবিশিষ্ট করা হয়। হেফাজতের নায়েবে আমীর ও ঢাকা জামিয়া নূরিয়া কামরাঙ্গীরচরের মহাপরিচালক মাওলানা আতাউল্লাহ হাফেজ্জিকে সিনিয়র নায়েবে আমীর, সংগঠনের ৪ জন সহকারী মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা শফিক উদ্দীন, মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী ও মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে যুগ্ম মহাসচিব হিসেবে মনোনীত করা হয়।

হেফাজতের নায়েবে আমীর হয়েছেন মাওলানা আবদুল্লাহ মুহাম্মদ হাসান (বাহাদুরপুর পীর), মাওলানা আবদুস সবুর ( বগুড়া), মাওলানা আফজালুর রহমান (ফেনী), মাওলানা আবদুল বাছির (সুনামগঞ্জ), মাওলানা আইয়ুব বাবুনগর, মাওলানা মহিউল ইসলাম বোরহান (রেঙ্গা মাদ্রাসা), মাওলানা আবদুল বাছেত আজাদ (হবিগঞ্জ), মাওলানা আবদুল হালিম (বরিশাল)।

অন্যান্য পদে যারা দায়িত্ব পেয়েছেন তারা হলেন- সহকারী মহাসচিব মাওলানা সাইফুদ্দিন কাসেমী, মাওলানা মুশতাকুন নবী কাসেমী ও মুফতি সাখাওয়াত হোসাইন, সহকারী সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহিব্বুল্লাহ (ময়মনসিংহ), মাওলানা সানাউল্লাহ মাহমুদী (বরিশাল), মাওলানা রেজাউল করীম (রংপুর), তথ্য ও গবেষণা সম্পাদক মাওলানা কবি মুহিব খান, সহকারী তথ্য ও গবেষণা সম্পাদক মাওলানা আবদুল্লাহ নাজীব, প্রফেসর ড. শেখ মুহাম্মদ ইউসুফ (ঢাবি), সহকারী অর্থ সম্পাদক মাওলানা সুহাইল সালেহ, সহকারী প্রচার সম্পাদক মাওলানা সুলতান মহিউদ্দীন ও মাওলানা কামরুল ইসলাম কাসেমী, সহকারী আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান ও অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, সহকারী সমাজকল্যাণ সম্পাদক মাওলানা মুহাম্মদ শফি ও মুফতি জাকির হুসাইন কাসেমী, সহকারী দাওয়াহ বিষয়ক সম্পাদক মুফতি কেফায়াতুল্লাহ আযহারী ও মাওলানা ওমর ফারুক ফরিদী, সহকারী আন্তর্জাতিক সম্পাদক মাওলানা হুসাইন মুহাম্মদ শাহজাহান, মাওলানা ফয়েজ আহমদ ও মাওলানা ওবাইদুল্লাহ, সহকারী বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ড. শহিদুল ইসলাম ফারুকী, সহকারী ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক মাওলানা জুনায়েদ বিন ইয়াহইয়া।

সদস্য হিসেবে মনোনীত হয়েছেন- মুফতি এনামুল হক কাসেমী (বসুন্ধরা), মাওলানা কামরুজ্জামান (ফরিদপুর), মাওলানা আবদুল হামিদ (কুষ্টিয়া), মাওলানা শব্বির আহমদ (শরীয়তপুর), মাওলানা নজরুল ইসলাম (সিরাজগঞ্জ), মাওলানা সানাউল্লাহ (কামরাঙ্গীরচর), মাওলানা ফজলুল করীম রাজু (বগুড়া), মাওলানা নাসিরুল্লাহ (যশোর), মাওলানা আবদুল আযিয, মাওলানা আবুল কাসেম, মাওলানা আবদুল কাইয়ুম (নেত্রকোনা), মাওলানা ফজলুর রহমান (গাজীপুর), মাওলানা মনিরুজ্জামান (বায়তুন-নূর), মাওলানা শওকত হোসেন সরকার (নরসিংদী), মাওলানা আবদুল্লাহ (সাভার), মুফতি দ্বিন মুহাম্মদ আশরাফ (কুমিল্লা), মাওলানা আবু ইউসুফ (কেরানীগঞ্জ), মাওলানা তোফাজ্জল হুসাইন মিয়াজি, মাওলানা আবদুল কাইয়ুম সুবহানী, মাওলানা মুফতী শেহাব উদ্দিন, মাওলানা আলমগীর মাসউদ (রাউজান), মাওলানা আবদুল্লাহ (চন্দ্রদিঘলিয়া), মাওলানা হাসান ফারুক (গজারিয়া), মাওলানা মুহাম্মদ সোহেল চৌধুরী, মাওলানা ইউসুফ সাদেক, মাওলানা শোয়াইব চৌধুরী, মাওলানা তরিকুল ইসলাম (নওগাঁ), মাওলানা ওহিদুল আলম (উত্তরা), মুফতি আবদুল মালেক, মাওলানা সালাহ উদ্দিন (মানিকগঞ্জ), মাওলানা আবুল কাসেম (পটুয়াখালী), মাওলানা মনসুর ও নূর মুহাম্মদ।

# এন ইউ

image
image

রিলেটেড নিউজ


১১টি প্যারামিটারে হালদার পানির গুণগত মান স্বাভাবিক

 ১১টি ভৌত ও রাসায়নিক প্যারামিটারে দেশের মিঠা পানির প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র বিস্তারিত


চট্টগ্রামের নিমতলায় লাকড়ির দোকানে আগুন

চট্টগ্রামের বন্দর থানার নিমতলা এলাকায় লাকড়ির দোকানে অগ্নিকান্ডের  ঘটনা ঘটেছে। তবে এতে বিস্তারিত


ক্লাস শুরু করতে প্রস্তুত চট্টগ্রামের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো

চট্টগ্রামের স্কুল, কলেজ ও মাদরাসাগুলো শিক্ষার্থী বরণে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে। বিস্তারিত


সোমবার থেকে বিকেলে টিকা কার্যক্রম চালাবে জেনারেল হাসপাতাল

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আগামী ১৩ সেপ্টেম্বর (সোমবার) থেকে দুপুরে করোনা টিকা বিস্তারিত


মির্জা ফখরুলদের ওপর কর্মীদেরই আস্থা নেই, বক্তব্য হাস্যকর -তথ্য ও সম্প্রচার মন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ড. হাছান মাহমুদ বিস্তারিত


৫ শতাংশে নেমেছে চট্টগ্রামে করোনা সংক্রমণ

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছে ৮২ জন। যা নমুনা পরীক্ষা তুলনায় ৫ দশমিক ৫৩ বিস্তারিত


যানজটে আটকে ‘১৩ হকারকে পুলিশে দিলেন এমপি’

চট্টগ্রামের বোয়ালখালীতে যানজটে আটকে পড়ায় ১৩ হকারকে আটক করেছে পুলিশ। স্থানীয়রা বলছেন, বিস্তারিত


‘সিআরবি ধ্বংসের চক্রান্ত প্রতিহত করা হবে’

প্রাণ-প্রকৃতি ধ্বংস করে জনস্বার্থবিরোধী হাসপাতাল নির্মাণ করে সিআরবি ধ্বংসের চক্রান্ত বিস্তারিত


চট্টগ্রামে করোনা আক্রান্ত ১০৬, মৃত্যু ২ জনের

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১০৬ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ১ লাখ ৬৬৬ বিস্তারিত


image
image

নামাজের সময়সূচি

সূর্যোদয় ও সূর্যাস্ত

এক ক্লিকে বিভাগীয় খবর

আবহাওয়া

ক্যালেন্ডার

March 2017
M T W T F S S

চট্টগ্রাম বন্দরের সিডিউল

বিমান বন্দরের সিডিউল


Cities_image
Cities_image

জোয়ার ভাটা

Cities_image