শিরোনাম

ফেব্রুয়ারি থেকেই কর্মসূচি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদকঃ জাগরণ ডট নিউজ

আপডেট: ফেব্রুয়ারী ১২, ২০২১ ২০:২৫

image

 বিএনপি আন্দোলনের কর্মসূচি ঘোষণা করায় ফেব্রুয়ারি মাস থেকেই সাংগঠনিক কার্যক্রম শুরু করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সারা দেশে আওয়ামী লীগের জেলা উপজেলা পর্যায়ে কর্মসূচি নেওয়ার জন্য দলটির কেন্দ্র থেকে নির্দেশ দেওয়া হয়েছে। 

আওয়ামী লীগের প্রধান রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বিএনপি সরকারবিরোধী আন্দোলনের অংশ হিসেবে ইতোমধ্যে বিভাগীয় শহরসহ সারা দেশে বিক্ষোভ-সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে। ফেব্রুয়ারি এবং মার্চে এসব কর্মসূচি পালন করবে বিএনপি।

এরই প্রেক্ষাপটে আওয়ামী লীগও সাংগঠনিক কর্মসূচি নিয়ে নেতাকর্মীদের মাঠে রাখার সিদ্ধান্ত নিয়েছে।

আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, বিএনপিকে রাজনৈতিক মাঠ দখলের সুযোগ দেবে না আওয়ামী লীগ।

আন্দোলনের কর্মসূচি দিয়ে বিএনপি যাতে ফাঁকা মাঠ দখল করতে না পারে সে ব্যাপারে সতর্ক রয়েছে আওয়ামী লীগ। এ কারণেই সাংগঠনিক কর্মসূচি নিয়ে আওয়ামী লীগও দলের সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ দিয়েছে।

গত ৭ ফেব্রুয়ারি এক প্রেস বিফ্রিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, রাজপথ থেকে উঠে আসা জনগণের সংগঠন আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে কোনো লাভ নেই। বিএনপির কোনো অপকর্ম বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেওয়া হবে না। বিএনপি অহেতুক রাজনৈতিক উত্তেজনা সৃষ্টির অপচেষ্টা করছে। তাদের কর্মসূচি মানেই সন্ত্রাস ও সহিংসতা ছড়ানো। জনমানুষের সমর্থন আদায়ে ব্যর্থ হয়ে বিএনপি এখন আবার সহিংস হয়ে ওঠার অপচেষ্টা করছে। কিন্তু জনগণ সচেতন রয়েছে। কর্মসূচিতে সহিংসতার উপাদান যুক্ত হলে তা কঠোর হাতে দমন করা হবে।  

ওবায়দুল কাদের আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে সারা দেশে আওয়ামী লীগের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে সভা- সমাবেশ, প্রতিনিধি সভা ও গণসংযোগ কর্মসূচি পালন করার আহবান জানান। এসব কর্মসূচি পালনে দলের সঙ্গে সংগতি রেখে সহযোগী সংগঠনগুলোকেও ঘোষিত কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন তিনি।

আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের ওই নেতারা আরও জানান, করোনা ভাইরাস সংক্রমণের কারণে সাংগঠনিক কর্মসূচি স্থগিত রাখা হয়েছিলো। মাঝে মধ্যে সীমিত পরিসরে কিছু কর্মসূচি পালন করা হয়। বর্তমানে করোনা পরিস্থিতির অনেকটা উন্নতি হয়েছে। ভাষার মাস ফেব্রুয়ারি চলছে। সামনে মার্চ মাস স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী। মার্চ মাসে বঙ্গবন্ধুর জন্মদিন। এরই মধ্যে বিএনপিও আন্দোলনের ঘোষণা দিয়েছে।  

সাংগঠনিক কর্মসূচির পাশাপাশি আগামী ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন এবং ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বিস্তারিত কর্মসূচি পালন করা হবে। এ লক্ষ্যে সারা দেশে আওয়ামী লীগের জেলা উপজেলা কমিটি ও দলের সহযোগী সংগঠনগুলোকে কর্মসূচি গ্রহণ ও প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাওয়া হলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম  বলেন, যেহেতু করোনা সংক্রমণ কমে এসেছে তাই আমরা রাজনৈতিক কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত নিয়েছি। করোনার কারণে বিশেষ করে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন কর্মসূচিতে আমরা পিছিয়ে ছিলাম। বর্তমানে এ উপলক্ষে আলোচনা সভা ও সমাবেশগুলো করা হবে। পাশাপাশি সংগঠনিক কর্মসূচিগুলোও নেওয়া হবে। তাছাড়া স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষেও বিভিন্ন কর্মসূচি নেওয়া হবে। এ মাস থেকে শুরু করে ধীরে ধীরে আমাদের কর্মসূচি বাড়নো  হবে।

বিএনপির আন্দোলনের ঘোষণা সম্পর্কে জানতে চাইলে বাহাউদ্দিন নাছিম বলেন, আওয়ামী লীগ রাজনৈতিক দল, নিজস্ব কর্মসূচি নিয়ে অগ্রসর হবে। বিএনপির আন্দোলনের ডাক তো ফাসুনে পরিণত হয়। তবে তারা যদি বিশৃঙ্খলার চেষ্টা করে তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারীবাহিনী ও জনগণই তা প্রতিহত করবে।

image
image

রিলেটেড নিউজ


২৮ সেপ্টেম্বর থেকে বিমানবন্দরে চালু হবে আরটি-পিসিআর টেস্ট

আগামী ২৮ সেপ্টেম্বর থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশগামী যাত্রীদের বিস্তারিত


ঘূর্ণিঝড় গুলাবের প্রভাবে সাগর উত্তাল

 বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় ‘গুলাব’-এ পরিণত হওয়ায় সাগর উত্তাল বিস্তারিত


সংক্রমণ বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, কাল রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে। তবে বিস্তারিত


টিকা না পেয়ে ঢাকা মেডিক্যালের সামনে প্রবাসীদের বিক্ষোভ 

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে করোনাভাইরাসের টিকা নিতে না পেরে বিক্ষোভ করেছেন বিস্তারিত


সিনোফার্মের ৫৪ লাখ টিকা এক চালানেই

চীনের সিনোফার্মের তৈরি আরও ৫৪ লাখ ডোজ টিকার চালান দেশে পৌঁছেছে। শুক্রবার দিবাগত রাত পৌনে বিস্তারিত


বড় বন্যার শঙ্কা নেই, কমছে পানি

চলতি বছর দেশে বড় বন্যার শঙ্কা নেই। বন্যাকবলিত সব এলাকার পরিস্থিতি এখন উন্নতির দিকে। বিস্তারিত


নভেম্বর পর্যন্ত সপ্তাহে ৫০ লাখ টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী

 আগামী নভেম্বর মাস পর্যন্ত প্রতি সপ্তাহে ৫০ লাখ করে করোনা ভাইরাসের টিকা আসবে বলে বিস্তারিত


বাংলাদেশকে ২ লাখ ৭০ হাজার টিকা উপহার দেবে বুলগেরিয়া

বাংলাদেশকে ২ লাখ ৭০ হাজার টিকা উপহার দেওয়ার ঘোষণা দিয়েছে ইউরোপের দেশ বুলগেরিয়া। দেশটির বিস্তারিত


এসএসসি পাসে পুলিশে কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি

ট্রেইনি কনস্টেবল পদে নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ পুলিশ। জেলা অনুযায়ী শূন্যপদের বিস্তারিত


image
image

নামাজের সময়সূচি

সূর্যোদয় ও সূর্যাস্ত

এক ক্লিকে বিভাগীয় খবর

আবহাওয়া

ক্যালেন্ডার

March 2017
M T W T F S S

চট্টগ্রাম বন্দরের সিডিউল

বিমান বন্দরের সিডিউল


Cities_image
Cities_image

জোয়ার ভাটা

Cities_image