শিরোনাম

চাকরি দেয়ার নামে কোটি টাকা আত্মসাৎ, মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটি জাগরণ ডট নিউজ

আপডেট: মে ১২, ২০১৯ ১৬:০৮

image চাকরির প্রলোভন দেখিয়ে রাঙ্গামাটির শহরের বেকার যুবক ও যুব মহিলার কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে সুমী আলম ও মো. জসিম উদ্দিন দম্পতীর বিরুদ্ধে।  প্রতারকচক্রটির মধ্যে আম্বীয়া খাতুন প্রকাশ সুমী এবং তার স্বামী মো. জসিম উদ্দিন এসব প্রতরণা করে আসছে বলে জানা গেছে।  তারা রাঙ্গামাটি পৌরসভা এলাকাধীন ৭ নং ওয়ার্ডের আলমডক ইয়ার্ড এলাকায় বসবাস করছেন।

এই দম্পতি একটি প্রতারক চক্র গঠন করে আম্বীয়া খাতুন প্রকাশ সুমী আলম নিজেকে একজন বি,কে,টি,টি,সি (বাংলাদেশ কোরিয়া ট্যাকনিক্যাল ট্রেনিং সেন্টারের) তিন জেলার একজন অডিট অফিসার এবং মো. জসিম উদ্দিন উক্ত মহিলা অফিসারের কথিত পিওন পরিচয় দানকারী হিসেবে সাধারণ মানুষকে চাকরি দেয়ার নামে বিভিন্ন প্রলোভন দেখানোর কাজে জড়িত।

দীর্ঘ দুই বছর ধরে এই দম্পতি বাংলাদেশ কোরিয়া ট্যাকনিক্যাল টেনিং সেন্টারে বিভিন্ন পদে চাকরি দেয়ার নাম করে  রাঙ্গামাটি শহরের বিভিন্ন বেকার যুবক ও যুব মহিলাদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়।  সাধারণ মানুষকে ঠকিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে রাঙ্গামাটি চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করলে এসব তথ্য বেরিয়ে আসে।

বর্তমানে এ দম্পতি পলাতক বলে জানা গেছে।

চাকরি পাওয়ার আশায় সুমী ও জসীম দম্পতির কাছে এরকম প্রতারণার শিকার দিলীপ নন্দী।  দীলিপ নন্দী পেশায় একজন ব্যবসায়ী।  তিনিসহ তার আত্মীয়স্বজনদের কাছ থেকে নেয়া প্রায় ২২ লক্ষ টাকার চাকরির আশায় ঐ দম্পতিকে দেন দীলিপ নন্দী।  কিন্তু দীর্ঘ সময় পেরিয়ে গেলে ও দীলিপ নন্দী ও তার আত্মীয়দের কারো চাকরির ব্যবস্থা না হওয়াতে, তারা বুঝতে পারে তাদের সাথে প্রতারণা করা হয়েছে।

দীলিপ নন্দী জানান, তাদের এ টাকাগুলো উদ্ধার করার জন্য তারা সুমী ও জসীম দম্পতির বাসায় অনেকবার গেছেন, বিভিন্ন মাধ্যমে কথা বলেছেন। কিন্তু উপায়ান্তর না দেখে তারা এখন আদালতের আশ্রয় নিয়েছেন।

দীলিপ নন্দী টাকা উদ্ধার করতে না পেরে গত ২৯ এপ্রিল ২০১৯ তারিখে রাঙ্গামাটি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৪৮/১৯ ধারা ৪০৬/৪২০/৩৪ দঃ বিধিতে ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।  বিজ্ঞ আদালত মামলাটি এজাহার হিসাবে গন্য করার জন্য অফিসার ইনচার্জ কোতয়ালীকে নির্দেশ প্রদান করেছেন।

এ বিষয়ে সুমী আলম এর ব্যক্তিগত মোবাইল ০১৬২৫০৪৩৭৮৩ নাম্বারে বেশ কয়েকবার যোগাযোগ করা হলেও তিনি কোন সাড়া দেয়নি।

ভূক্তভোগীরা জানান, বর্তমানে উক্ত দম্পতি তাদের অন্যতম সহযোগীর ঘরে আত্মগোপন করে আছে।

শুধু দীলিপ নন্দীগং নয় এরকম আরো অনেকে এ দম্পতির কাছে চাকরি পাবার প্রত্যাশায় লক্ষ লক্ষ টাকা খুইয়েছেন।

ভূক্তভোগীদের সাথে কথা বলে জানা গেছে, চাকরির বিশ্বাস যোগ্যতা প্রমাণ করার জন্য টাকা নেয়ার কিছু দিনের মধ্যে চাকরি হয়েছে বলে তাদেরকে ব্যাংকে একাউন্ট করতে বলে।  একাউন্টের মাধ্যমে তারা কয়েক মাস বেতন পায়।  এই করে করে যাদেরকে বেতন দিচ্ছে তাদের মাধ্যমে আরো অন্যান্য বেকার যুবক ও যুব মহিলাকে চাকরির দেয়ার প্রলোভন দেখায়।

অপর একজন ভুক্তভোগী জানান, তাদেরকে তিন জনের কাছ থেকে ১২ লক্ষ টাকা গ্রহণ করে তাদেরকে চাকরি দেয়ার কথা বলে। কিন্তু তাদেরকে কোন ইন্টারভিউতে ডাকছে না।  এই নিয়ে তার সাথে কথা বলতে চাইলে তিনি বলেন টাকা দিয়েছি কোন ইন্টারভিউ লাগবে না।  চাকরি এমনিতেই হয়ে যাবে।  একটু ধৈর্য্য ধরতে হবে। পরে তারা যোগাযোগ করতে চাইলে তারা কোন খোঁজ পায়নি এই দম্পতির।

মামলার এজাহারে বলা হয়, সুকৌশলে প্রচার করে এবং পর্যন্ত সরকারি চাকরি দিবে বলে বিভিন্ন লোকজন থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে।

অনুসন্ধানকালে জানা যায়, আম্বিয়া খাতুন ও তার স্বামী জসিম উদ্দিন এবং তার সৃষ্ট্ প্রতারক চক্র বি,কে,টি,টি,সি (বাংলাদেশ কোরিয়া ট্যাকনিক্যাল ট্রেনিং সেন্টারের) তে ইষ্টিমেটর পদে চাকরি দেয়ার কথা বলে রাঙ্গামাটি জজ কোর্ট সংলগ্ন রাঙাশ্রী কমিউনিটি সেন্টার এর পরিচালক।  

এ দম্পতি চাকরি দেয়ার কথা বলে দীলিপ নন্দীগংয়ের  নিকট থেকে নগদ ২১ লক্ষ ৫০ হাজার টাকা, গর্জনতলীস্থ স্বপন বড়ুয়ার ছেলে রমেন বড়ুয়া থেকে নগদ ৮ লক্ষ টাকা, রিজার্ভ বাজারস্থ, মহসিন কলোনীর মৃত মো. মুছা কোম্পানীর ছেলে মোজাম্মেলন হক (রাজু)র কাছ থেকে ৩ লক্ষ টাকা, রিজার্ভ বাজারস্থ পুরাতনবস্তী ডাক পোস্ট কর্মরত আব্দুল ওদুদের শালার কাছ থেকে ৪ লক্ষ টাকা, গীতাশ্রম কলোনীর প্রয়াত বিশিষ্ট ক্রীড়াবিদ মিন্টু শীলের ২ ছেলে ও ১ মেয়ের কাছ থেকে ১২ লক্ষ টাকা, কাপ্তাই থানাধীন জাহানারা বেগম এর কাছ থেকে ৭ লক্ষ ১৬ হাজার টাকা গর্জনতলীস্থ হাজারা খাতুন থেকে ২ লক্ষ ৫০ হাজার টাকা, ভেদভেদীস্থ এম হাসেম ভান্ডারীর মেয়ের জামাইকে চাকরি দেয়ার কথা বলে ৮ লক্ষ টাকা, একই এলকাার এক হিন্দু পরিবারের কাছ থেকে ৪ লক্ষ টাকা সহ মোট ৭০ লক্ষ টাকার হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

এছাড়া আরো অনেক ভুক্তভোগী তার খপ্পরে পড়ে সর্বস্ব হারিয়ে তার দ্বারে দ্বারে ঘুরছে বলে অভিযোগ রয়েছে।  এছাড়া অসংখ্য সম্ভ্রান্ত পরিবার টাকা দেয়ার কথা বললেও লজ্জায় মুখ খুলতে পারছে না।

রাঙ্গামাটি শহরের সাধারণ মানুষকে চাকরি দেয়ার নামে সুমী ও জসীম দম্পতির এসব আত্মসাৎ করা কোটি টাকা উদ্ধারে রাঙ্গামাটি জেলা প্রশাসক সহ পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ক্ষতিগ্রস্থ পরিবারগুলো। 

image
image

রিলেটেড নিউজ


চলন্ত ট্রেনে দুজনকে কুপিয়ে হত্যা ‘ডাকাতিতে বাধা দেওয়ায়’: র‌্যাব

ঢাকা থেকে জামালপুরের দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে দুজনকে কুপিয়ে হত্যার ঘটনায় বিস্তারিত


গোলাপীর হাত-পা বেঁধে নির্জন চরে ফেলে এলেন স্বামী!

সিরাজগঞ্জের কাজিপুরে নিজের স্ত্রীকে হাত-পা বেঁধে নির্জন চরের কাশবনে ফেলে দিয়েছেন বিস্তারিত


নোয়াখালীতে প্রকাশ্যে গুলি ছোড়া ছাত্রলীগ নেতাসহ চার অস্ত্রধারী গ্রেপ্তার

নোয়াখালীতে আওয়ামী লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি হামলা ও ধাওয়ার সময় অস্ত্র উঁচিয়ে গুলি বিস্তারিত


সিআইডির বরখাস্ত এসআই আকসাদুর ডাকাতির মামলায় গ্রেপ্তার

ঢাকার বিমানবন্দর এলাকায় গত বছর একটি আলোচিত ডাকাতির ঘটনায় জড়িত থাকার অভিযোগে সিআইডির বিস্তারিত


মাকে নির্যাতন, ‘ছেলের দায়ের কোপে’ প্রাণ গেল বাবার

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় মাকে নির্যাতন করায় ছেলে বাবাকে কুপিয়ে হত্যা করেছেন বলে বিস্তারিত


একটি চক্রই ছিনতাই করেছে শতাধিক গাড়ি! 

নারায়নগঞ্জের ফতুল্লা এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ গাড়ি ছিনতাই চক্রের মূল হোতাসহ পাঁচ বিস্তারিত


অন্যের ছবি দেখিয়ে পাত্রী চাই বিজ্ঞাপন, যুবক গ্রেফতার

র‌্যাংকস এফসি প্রোপার্টিস লিমিটেডের সিইও প্রকৌশলী তানভীর শাহরিয়ার রিমনের ছবি ব্যবহার বিস্তারিত


স্বামীকে খুন করলেন নিজেই, সংবাদ সম্মেলনে চাইলেন বিচfর

প্রায় পাঁচ মাস আগে (২৭ মার্চ) নিজ কক্ষে এক ক্যাবল ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায় বিস্তারিত


পাবজি, ফ্রি ফায়ার বন্ধে বিটিআরসির কার্যক্রম শুরু

পাবজি, ফ্রি ফায়ারসহ ক্ষতিকর অনলাইন গেমস দেশে বন্ধ করতে কার্যক্রম গ্রহণের পাশাপাশি বিস্তারিত


image
image

নামাজের সময়সূচি

সূর্যোদয় ও সূর্যাস্ত

এক ক্লিকে বিভাগীয় খবর

আবহাওয়া

ক্যালেন্ডার

March 2017
M T W T F S S

চট্টগ্রাম বন্দরের সিডিউল

বিমান বন্দরের সিডিউল


Cities_image
Cities_image

জোয়ার ভাটা

Cities_image