শিরোনাম

সুনামগঞ্জে সোর্সদের পাচারকৃত ৪০ মে.টন চোরাই কয়লা জব্দ

সুনামগঞ্জ প্রতিনিধি জাগরণ ডট নিউজ

আপডেট: জুন ১৮, ২০১৯ ১৮:২৩

image সুনামগঞ্জের দুই সীমান্ত থেকে সোর্সদের পাচাঁরকৃত ৪০মে.টন চোরাই কয়লা জব্দ করেছে বিজিবি। কিন্তু সোর্স পরিচয়ধারী চিহ্নিত চোরাচালানী ও চাঁদাবাজদের গ্রেফতার করা হয়নি।

এ ব্যাপারে বিজিবি ও এলাকাবাসী জানায়,সরকারের লক্ষলক্ষ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে প্রতিদিনের মতো আজ মঙ্গলবার (১৮ জুন) সকাল ৭টায় টেকেরঘাট বিজিবি ক্যাম্প সংলগ্ন জয়বাংলা বাজার ও বড়ছড়া শুল্কস্টেশন এলাকা দিয়ে ভারত থেকে অবৈধভাবে ২৫ মে.টন কয়লাসহ সাত কার্টন মদ ও এক হাজার পিছ ইয়াবা পাচার করে সোর্স কামাল মিয়া ও ফিরোজ মিয়া।  এরপর পাচারকৃত কয়লা চোরাকারবারী শফিক নুর, ফারুক মিয়া ও আলী খানের বাড়িতে নিয়ে মজুত করে।  আর মদ ও ইয়াবা সোর্স কামাল মিয়া ও ফিরোজ মিয়ার বাড়িতে নিয়ে লুকিয়ে রাখে।

এখবর পেয়ে সকাল ৯টায় টেকেরঘাট কোম্পানী কমান্ডার লিয়াকত অভিযান চালিয়ে ৩ চোরাকারবারীর বাড়ি থেকে ২০ মে.টন চোরাই কয়লা জব্দ করেন।  কিন্তু উপরের উল্লেখিত সোর্স পরিচয়ধারী চোরাচালানী, চাঁদাবাজ ও মাদক ব্যবসায়ীদেরকে গ্রেফতার করা হয়নি।

অপরদিকে গতকাল সোমবার রাত ৮টায় চাঁরাগাঁও বিজিবি ক্যাম্প সংলগ্ন বাসিন্দা আবু বক্কর সিদ্দিক (দীপক), সাইকুল মিয়া, মোফাজ্জল মিয়া, লালঘাট গ্রামের মাদক মামলার আসামী আব্দুল আলী ভান্ডারী, রমজান মিয়া, রুবেল মিয়া, খোকন মিয়া নিজেদেরকে বিজিবি ও পুলিশের সোর্স পরিচয় দিয়ে ১বস্তা কয়লা থেকে ১০০টাকা, ১কার্টন মদ থেকে ৫শত টাকা, ১পিছ ইয়াবা থেকে ২০টাকা চাঁদা নিয়ে চাঁরাগাঁও সীমান্তের লালঘাট ও বাঁশতলা এলাকা দিয়ে ৩০মে.টন কয়লা ও ১০কার্টন মদসহ ৫হাজার পিছ ইয়াবা পাচাঁর করে।  এরপর পাচারকৃত ৩০ মে.টন কয়লা বিজিবি ক্যাম্প সংলগ্ন সমসারপাড় গ্রামের চোরাকারবারী আলী মিয়ার বাড়ি নিয়ে মজুত করে।  আর মদ ও ইয়াবা সোর্স আব্দুল আলী ভান্ডারী, রমজান, দীপক ও সাইকুলের বাড়িতে নিয়ে পৃথক ভাবে লুকিয়ে রাখে।

এখবর পেয়ে বিজিবি অভিযান চালিয়ে চোরাকারবারী আলী মিয়ার বাড়ির ভিতর থেকে ২০ মে.টন চোরাই কয়লা জব্দ করে।

এসময় উপরের উল্লেখিত সোর্স পরিচয়ধারী চোরাচালানী ও চাঁদাবাজরা বিজিবির সাথে থাকলেও তাদেরকে গ্রেফতার করেনি এবং হয়নি থানায় কোন মামলা।  অথচ সুবেদার মোনায়েম খান চাঁরাগাঁও বিজিবি ক্যাম্পের দায়িত্বে থাকাকালীন সোর্স আব্দুল আলী ভান্ডারীর পাচারকৃত মদের চালান তার নিজবাড়ি থেকে আটক করে সোর্স ভান্ডারীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে ছিলেন।

এ ব্যাপারে চাঁরাগাঁও ক্যাম্প কমান্ডার মোকলেছ বলেন,পাচারকৃত চোরাই কয়লা জব্দ করা হয়েছে কিন্তু কয়লার মালিক পাওয়া যায়নি।

অন্যদিকে বালিয়াঘাট সীমান্তের লাকমা ও টেকেরঘাট খনি প্রকল্প এলাকা দিয়ে অস্ত্র ও চাঁদাবাজি মামলার আসামী ইয়াবা ব্যবসায়ী ল্যাংড়া বাবুল, বদিউজামাল, মানিক মিয়াসহ চাঁনপুর সীমান্তের বারেকটিলা, কড়ইগড়, রাজাই, চাঁনপুর এলাকার সোর্স মাদক মামলার আসামী আবু বক্কর, জম্মত আলী ও রফিকুল নিজেদেরকে বিজিবি ও পুলিশের সোর্স পরিচয় দিয়ে লক্ষলক্ষ টাকা চাঁদা নিয়ে ভারত থেকে কয়লা, গরু, মদ, অস্ত্র, ইয়াবা, হেরুইন, নাসিরউদ্দিন বিড়ি এবং ঘোড়া পাচার করলেও তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হয়নি বলে জানাগেছে।

সুনামগঞ্জ ২৮ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক মাকসুদুল আলম বলেন, সীমান্ত এলাকায় বিজিবির কোন সোর্স নাই, সোর্স পরিচয়ধারী চোরাচালানী ও চাঁদাবাজদেরকে গ্রেফতারের জন্য আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

সোর্স পরিচয়ধারী চোরাচালানী ও চাঁদাবাজদের গ্রেফতারের জন্য প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করছেন বড়ছড়া ও চাঁরাগাঁও শুল্কস্টেশনের ব্যবসায়ীরাসহ সুনামগঞ্জ জেলাবাসী।

image
image

রিলেটেড নিউজ


পদ্মায় জেলের জালে ১১ কেজির ঢাই মাছ! ৩৪ হাজারে বিক্রি

রাজবাড়ীর পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়েছে বিলুপ্ত প্রজাতির বিশাল এক ঢাই মাছ। পদ্মার ঘোলা বিস্তারিত


মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে যুক্তরাষ্ট্র যাচ্ছেন সেনাপ্রধান

মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে দেশটিতে সরকারি সফরে যাচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান বিস্তারিত


কুমিল্লায় দাঁড়িয়ে থাকা রিকশাকে ট্রাকের চাপা, নিহত ৩

কুমিল্লার বুড়িচং উপজেলায় কুমিল্লা-সিলেট মহাসড়কে ট্রাকচাপায় এক অটোরিকশাচালকসহ তিনজন বিস্তারিত


হাওর দেখতে যাচ্ছিলেন বন্ধুরা, ট্রাকচাপায় প্রাণ গেল ২ জনের

দলবেঁধে হাওর দেখতে যাওয়ার পথে ময়মনসিংহে ট্রাকচাপায় মটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত বিস্তারিত


রেল লাইনে দাঁড়িয়ে চলন্ত ট্রেন থামানোর চেষ্টা, আখাউড়ায় নারীর ভয়ঙ্কর পরিণতি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে ট্রেনের নিচে কাটা পড়ে অজ্ঞাত এক নারীর মৃত্যু বিস্তারিত


ভেঙে পড়েছে আমিনবাজারের বেইলি ব্রিজ

গাবতলীর আমিনবাজার-আশুলিয়া নৌপথের আমিনবাজারে অবস্থিত পুরাতন লোহার বেইলি ব্রিজ ভেঙে বিস্তারিত


অবৈধ সম্পর্কে স্বামী, ছেলেসহ আত্মহনন শেফালীর!

নওগাঁর মহাদেবপুরে স্বামীর পরকীয়ার জেরে ছেলেসহ স্ত্রী আত্মহনন করেছেন বলে জানা গেছে। বিস্তারিত


সাগরে গোসল করতে নেমে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যু

কক্সবাজার সমুদ্র সৈকতের সী-গার্ল পয়েন্টে গোসল করতে নেমে ভেসে যায় তিন বন্ধু। সেখান থেকে বিস্তারিত


হানিফ ফ্লাইওভারে ল্যাম্পপোস্টে বাইকের ধাক্কা, নিহত ২

রাজধানীর ওয়ারী এলাকায় হানিফ ফ্লাইওভারে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ল্যাম্পপোস্টে বিস্তারিত


image
image

নামাজের সময়সূচি

সূর্যোদয় ও সূর্যাস্ত

এক ক্লিকে বিভাগীয় খবর

আবহাওয়া

ক্যালেন্ডার

March 2017
M T W T F S S

চট্টগ্রাম বন্দরের সিডিউল

বিমান বন্দরের সিডিউল


Cities_image
Cities_image

জোয়ার ভাটা

Cities_image