শিরোনাম

বিএনপি অতীত ভুলে এখর নোংরা রাজনীতি করছে: মাহবুব উল আলম হানিফ

মাসুদ রানা, পাবনা জাগরণ ডট নিউজ

আপডেট: জুলাই ১৮, ২০১৯ ১৮:৩১

image পাবনার ঈশ্বরদীতে ১৯৯৪ সালে শেখ হাসিনার ট্রেনে গুলিবর্ষণ ঘটনার সাথে বিএনপির শীর্ষ নেতারা নিশ্চয় জড়িত ছিলেন। এ সংক্রান্ত মামলার রায়ে দোষিদের পক্ষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বিবৃতি এবং বিএনপির এমপিদের ভূমিকা দেখেই এ বিষয়টি প্রমাণিত।  তিনি হামলার সাথে বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ জড়িত থাকার বিষয়টি তদন্ত করে তাদের আইনের আওতায় আনার দাবি জানান।  

পাবনা জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন উপলক্ষে আজ বৃহস্পতিবার দুপুরে পাবনা শহরের দোয়েল সেন্টারে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল উল আলম হানিফ এসব কথা বলেন।

স্বেচ্ছাসেবক লীগ এর পাবনা শাখা আহবায়ক জামিরুল ইসলাম মাইকেল এর সভাপতিত্ব অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন কৃষিবিদ বাহাউদ্দিন নাছিম, প্রধান বক্তা হিসেবে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপি। অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু কাওসার মোল্লা।

অন্যদের মধ্যে বক্তব্য দেন পাবনা জেলা আ’লীগের সভাপতি শামসুর রহমান শরীফ ডিলু এমপি, পাবনা জেলা আ’লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি, এ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি, মকবুল হোসেন এমপি, আহমেদ ফিরোজ কবির এমপি।  

মাহবুবুল উল আলম হানিফ আরও বলেন, আদালত প্রাঙ্গণে ছুরিকাঘাতে একটি বিচ্ছিন্ন ঘটনা।  এই ঘটনা নিয়ে বিএনপির রাজনীতি করছে।

তিনি বলেন, ২০০৪ সালে বিএনপির আমলে দুজন বিচারপতিকে হত্যা করা হয়।  আদালত প্রাঙ্গণে বোমা হামলা চালানো হয়। এমনকি ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর উপর হামলা চালানো হয়। বিএনপি অতীত ভুলে এখর নোংরা রাজনীতি করছে।

তিনি বলেন, বিএনপি আমলে দেশ দুর্নীতিতে নিমজ্জিত ছিল। খালেদা জিয়া ও তার ছেলেরা লুটপাট করে বিদেশে টাকা পাচাারে ব্যস্ত ছিলেন। তাদের জন্য এ দেশ বিশ্বে একটি সন্ত্রাসী দেশ হিসেবে পরিচিতি লাভ করেছিল।  

তিনি বলেন, খালেদা জিয়া শেষ আশ্রয় হিসেবে ফখরুদ্দিনের আমলে ফখরুদ্দিন- মঈনুৃদ্দিন এর সহায়তায় ক্ষমতায় যেতে চেয়েছিল। কিন্তু তাতে তারা সফল হয়নি।

তিনি আরও বলেন শেখ হাসিনা তথা আওয়ামী লীগ দেশ কে উন্নত রাষ্ট্রের পর্যায়ে নিয়ে গেছেন। তিনি বলেন, আ’লীগ ঐক্যবদ্ধ থাকলে কোন শক্তি আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে পারবে না।

আলোচনা পর্ব শেষে কমিটির নাম ঘোষণা ছাড়াই কেন্দ্রীয় নেতৃবৃন্দ পাবনা ত্যাগ করেন।

কমিটি পরে ঘোষণা করে হবে বলে সংশ্লিষ্টরা জানান।

সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সুইট জানান, সম্মেলন সফলভাবে শেষ হয়েছে। এছাড়া কেন্দ্র ও পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক যাদের যোগ্য মনে করবেন তাদের দিয়েই কমিটি পরে ঘোষণা করা হবে বলে তিনি জানান।
 
এদিকে জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন ঘিরে পাবনায় আ’লীগ নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা যায়।

সম্মেলন উপলক্ষে অতিথিদের স্বাগত জানিয়ে শহরের বিভিন্নস্থানে বিলবোর্ড স্থাপন ও তোরণ লাগানো হয়।  সভাপতি ও সাধারণ সম্পাদক পদ দুটির জন্য সংশ্লিষ্টরা এরই মধ্যে কেন্দ্র এবং জেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতৃবৃন্দের ব্যাপক লবিং করেন।  তারা বিভিন্নভাবে তাদের যোগ্যতা এবং দলের জন্য ত্যাগকে সামনে এনে আওয়ামী লীগের প্রভাবশালী নেতাদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা চালিয়ে যান। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও নিজেদের আইডিতে দলীয় কর্মকান্ডের ছবি প্রকাশ করে নিজেদের অবস্থান জানান দেন।

তবে বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী এবং সংগঠনের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত এমন গুণাবলীসম্পন্ন লোকেরা শীর্ষপদে আসীন হতে পারেন বলে দলীয় নির্ভরযোগ্য একটি সূত্র জানায়।

বিভিন্ন সূত্রে জানা গেছে, হেভিওয়েট প্রার্থীদের মধ্যে আলোচনায় রয়েছেন- জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান সুইট, সরকারি শহীদ বুলবুল কলেজের সাবেক ভিপি আ. আজিজ, খন্দকার আহমেদ শরিফ ডাবলু, ইঞ্জি. রুহুল আমিন, সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জি. রফিকুল ইসলাম রুমন, সাবেক ছাত্রলীগ নেতা সেলিম হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মামুন আজিজ খান তুষার, জেলা যুবলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক জুয়েল চৌধুরী, এডওয়ার্ড কলেজ শাখা ছাএলীগের সাবেক যুগ্ম সম্পাদক আহসানুল সরকার রাজিব এর নাম। 

image
image

রিলেটেড নিউজ


ফায়ার সার্ভিসে লোকবল হবে ২৫ হাজার

ফায়ার সার্ভিসের লোকবল ১৬ হাজার থেকে ২৫ হাজারে উন্নীত করার জন্য এর সাংগঠনিক কাঠামো বিস্তারিত


জাতীয় নির্বাচনে যেতে ফখরুলের চার শর্ত

আগামী জাতীয় নির্বাচনে অংশ নিতে বিএনপির পক্ষ থেকে চারটি শর্ত তোলা হয়েছে। দলীয় সরকারের বিস্তারিত


আলী আশরাফের আসনে নৌকার কান্ডারি প্রাণ গোপাল দত্ত

কুমিল্লা- ৭ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিস্তারিত


ওবায়দুল কাদের বর্তমানের ‘গুপী গাইন’ : রিজভী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্পর্কে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বিস্তারিত


সরকারের অন্ধ সমালোচনা বিএনপির জন্য ফ্রাংকেনস্টাইন হয়ে দাঁড়িয়েছে'

''অন্ধ সমালোচনা আর বিষোদগারের রাজনীতি বিএনপির জন্য ফ্রাংকেনস্টাইন হয়ে নিজেদেরই আঘাত বিস্তারিত


বাংলাদেশ-ভারত একে অপরের পরিপূরক : স্পিকার

পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে সংসদীয় কার্যক্রম সম্পর্কে দক্ষতা বৃদ্ধির প্রতি বিস্তারিত


বিএনপির আন্দোলন ভাবনা 'শব্দবোমা' ছাড়া আর কিছু নয় : কাদের

বিএনপির আন্দোলনের হাঁকডাককে আন্দোলন-বিলাস মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিস্তারিত


'আওয়ামী লীগ এখন আমলালীগ হয়ে গেছে'

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন বিস্তারিত


খালেদাকে বিদেশ যেতে হলে জেলে গিয়ে নতুন আবেদন করতে হবে

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ যেতে বিস্তারিত


image
image

নামাজের সময়সূচি

সূর্যোদয় ও সূর্যাস্ত

এক ক্লিকে বিভাগীয় খবর

আবহাওয়া

ক্যালেন্ডার

March 2017
M T W T F S S

চট্টগ্রাম বন্দরের সিডিউল

বিমান বন্দরের সিডিউল


Cities_image
Cities_image

জোয়ার ভাটা

Cities_image