শিরোনাম

কন্ডিশনিং ক্যাম্পের দল ঘোষণা হতে পারে আজ!

ক্রীড়া ডেস্ক জাগরণ ডট নিউজ

আপডেট: আগস্ট ১৫, ২০১৯ ১২:৪২

image প্রথমে শোনা গেল ২০ তারিখ, পরে ১৮ আগস্ট চূড়ান্ত হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী রোববার থেকেই শুরু আফগানিস্তানের সঙ্গে এক ম্যাচের টেস্ট সিরিজ ও তিন জাতি টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্রাথমিক প্রস্তুতি।  সেই প্রস্তুতি শুরুর অংশ হিসেবে সপ্তাহ খানেকের এক কন্ডিশনিং ক্যাম্প হবে। তাতে ৩৬ জন ক্রিকেটারকে ডাকা হবে।

কিন্তু শেষ খবর হলো, আজ মানে এখন পর্যন্ত সেই প্রাথমিক খেলোয়াড় তালিকা মিডিয়ায় আসেনি। তবে সংশ্লিষ্ট সূত্রের খবর, নির্বাচকরা ঈদের ছুটির আগেই ক্রিকেটার বাছাই ও মনোনয়নের কাজ সেরে বোর্ডে জমা দিয়েছেন। কিন্তু ঈদের ছুটির কারণে তা প্রকাশ করা হয়নি।

ধারণা করা হচ্ছে, আগামীকাল শুক্রবার (১৬ আগস্ট) হয়তো সেই ৩৬ ক্রিকেটারের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবে বিসিবি।

এদিকে শেরে বাংলায় হালকা গুঞ্জন আজ দুপুরের পর বিকেল-সন্ধ্যায় নাগাদও ঐ তালিকা প্রকাশিত হয়ে যেতে পারে। সেটা হতে পারে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের মুখ থেকেও।

বলার অপেক্ষা রাখে না আজ দুপুরে জাতির জনক, বাংলাদেশের স্থপতি-রূপকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আসবেন বিসিবি প্রধান। সেখানে জাতীয় শোক দিবস উপলক্ষে সারাদেশের মত বাংলাদেশ ক্রিকেট বোর্ডও বঙ্গবন্ধুর আত্মার প্রতি শ্রদ্ধা জানানো এবং তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করার উদ্যোগ নিয়েছে।

ঐ অনুষ্ঠানে অংশ নিতে গিয়ে বোর্ড সভাপতি হয়তো মিডিয়ার সাথে আলাপে প্রাথমিক দলের ঘোষণা দিয়ে ফেলতে পারেন। আগেই জানা, বাংলাদেশের সবশেষ টেস্ট স্কোয়াড, টি-টোয়েন্টি দলের প্রায় সবাই থাকবে ঐ কন্ডিশনিং ক্যাম্পে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু প্রায় দুই সপ্তাহ আগে জানিয়েছেন এর বাইরে জাতীয় ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকেও ৩৬ জনে রাখা হয়েছে।

প্রাথমিক দলে হাই পারফরমেন্স ইউনিটের বেশ কজন সম্ভাবনাময় ও ফর্মে থাকা তরুণের থাকার কথাও জানিয়েছিলেন নান্নু। তার কথায় পরিষ্কার আভাস, পরিপাটি ব্যাটিংশৈলির সাইফ হাসান, ড্যাশিং ওপেনার মোহাম্মদ নাইম শেখ, উদ্যমী অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব, ওপেনার নাজমুল হোসেন শান্ত, মিডল অর্ডার ইয়াসির আলি রাব্বি, পেসার শরিফুল ইসলাম ও ইয়াসির মিশুর ক্যাম্পে ডাক পাওয়ার সম্ভাবনা প্রচুর।

এদিকে বিসিবি সভাপতি আজ জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে শেরে বাংলায় মিডিয়ার সামনে কথা বলতে আসলে জাতীয় দলের হেড কোচ নিয়োগ সম্পর্কেও একটা ধারণা পাওয়ার সম্ভাবনা যথেষ্ঠ। ঐ কার্যক্রম আসলে কোন পর্যায়ে আছে, বিসিবি সভাপতি সে সম্পর্কেও হয়তো প্রচার মাধ্যমকে একটা ধারণা দিতে পারেন, এমনটা ভাবা হচ্ছে।

উল্লেখ্য, শুরুতে বোর্ড থেকে তিন জনের কথা বলা হলেও পরে জানা গেছে বিসিবির হাতে জনা চারেক কোচের নাম আছে। তাদের সঙ্গে কথাবার্তাও চলছে। এর মধ্যে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গো ঈদের আগে ইন্টারভিউ দিয়ে গেছেন। এখন জোরেশোরে নিউজিল্যান্ডের কোচ মাইক হেসনের নাম শোনা যাচ্ছে।

গতকাল (বুধবার) পড়ন্ত বিকেলে আরও দুজন কোচের সাথে ভিডিও কনফারেন্সও হয়েছে বোর্ড কর্তাদের। এর মধ্যে মাইক হেসন ভারতের সম্ভাব্য হেড কোচের তালিকায়ও আছেন। আগামী ১৬ আগস্ট মুম্বাইতে এ নিউজিল্যান্ড কোচের ইন্টারভিউ। ভারতের সম্ভাব্য কোচের তালিকায় তার সঙ্গে বর্তমান কোচ রবি শাস্ত্রী, অস্ট্রেলিয়ার টম মুডি, ভারতের রবিন সিং, লালচাঁদ রাজপুত আর ওয়েস্ট ইন্ডিজের ফিল সিমন্সের নামও আছে।

এদের মধ্যে ভারতের অধিনায়ক বিরাট কোহলি পছন্দ রবি শাস্ত্রী। এখন বিরাটের পছন্দকে মানদন্ড ধরা হলে হয়ত রবি শাস্ত্রীই থাকবেন ভারতের হেড কোচ হয়ে। আর তা না হলে মাইক হেসনের ভারতের পরবর্তী কোচ হবার সম্ভাবনাই বেশি। এজন্য একটু অপেক্ষায় থাকতে হবে। আগামী ৭২ ঘন্টার মধ্যে হয়ত এ কৌতূহলি প্রশ্নের জবাব মিলবে।

image
image

রিলেটেড নিউজ


তামিমকে নিয়ে ফিল্ডিংয়ে ভৈরাওয়া

চোটে কাটিয়ে মাঠে ফিরেছেন তামিম ইকবাল। এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) নিজেদের প্রথম বিস্তারিত


সিরিজ নিশ্চিতের পর পরাজয়ে শেষ বাংলাদেশের

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে মোটামুটি মানের সংগ্রহ তাড়া করতে গিয়ে ২৭ বিস্তারিত


সাকিবসহ নেই চার ক্রিকেটার, একাদশে বড় রদবদল

সাকিবসহ নেই চার ক্রিকেটার, একাদশে বড় রদবদল নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ বিস্তারিত


ক্যান্সারের কাছে হার মেনে বিদায় নিলেন নাদির শাহ

  দীর্ঘদিন ধরে ক্যান্সারের ভুগছিলেন আম্পায়ার নাদির শাহ। কিছুদিন আগে রাজধানীর একটি বিস্তারিত


পেলের আরও এক রেকর্ড ছুঁয়ে ফেললেন মেসি

সেই কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে পেয়েছিলেন গোল। এরপর খেলেছেন আরও তিনটি পূর্ণাঙ্গ বিস্তারিত


বিশ্বকাপের দল ঘোষণা বাংলাদেশের

আগামী ১৭ অক্টোবর পর্দা উঠবে বিশ্ব ক্রিকেটের মেগা আসর টি-টোয়েন্টি বিশ্বকাপের। এই বিস্তারিত


নিউজিল্যান্ডকে ১০০ রানও করতে দিল না বাংলাদেশ

প্রত্যাবর্তনের গল্প অনেকবার লিখেছেন নাসুম আহমেদ। হাল ছাড়ার পাত্র যে তিনি নন, সেটি তার বিস্তারিত


প্রথম ওভারেই মেডেন উইকেট

মিরপুর শেরেবাংলায় সিরিজের চতুর্থ ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে নেমে নাসুম আহমেদকে দিয়ে বোলিং বিস্তারিত


‘নতুন মেন্ডিসকে’ দেখে নিজেকে মনে পড়ছে ‘আসল’ মেন্ডিসের   

প্রথম বলেই উইকেট। দুর্দান্ত সেই শুরুটা স্বপ্নময় হয়ে উঠল পরের সময়টায়। আরও তিন উইকেট নিয়ে বিস্তারিত


image
image

নামাজের সময়সূচি

সূর্যোদয় ও সূর্যাস্ত

এক ক্লিকে বিভাগীয় খবর

আবহাওয়া

ক্যালেন্ডার

March 2017
M T W T F S S

চট্টগ্রাম বন্দরের সিডিউল

বিমান বন্দরের সিডিউল


Cities_image
Cities_image

জোয়ার ভাটা

Cities_image