শিরোনাম

রাজারহাটে সাজিনা বেগম খুন, পরিবারটির এখন করুণ পরিণতি

এজি লাভলু, কুড়িগ্রাম জাগরণ ডট নিউজ

আপডেট: আগস্ট ২২, ২০১৯ ১৮:৩১

image কুড়িগ্রামের রাজারহাট উপজেলার খুলিয়াতারী এলাকায় গত মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে চাচাতো ভাই ও ভাতিজাদের দায়ের কোপে সাজিনা বেগম (৪২) নামে এক নারীর মৃত্যু হয়েছে।  এতে মারাত্মক  আহত হয়েছেন ওই নারীর বাবা ফরহাদ হোসেন (৬০)।  তিনি সংকটাপন্ন অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এক বছর পুর্বে পরিকল্পিত খুন হন তাজুল ইসলাম, ২০ বৎসর পুর্বে নিখোঁজ হন আরো এক ভাই সাজু মিয়া, রংপুর হাসপাতালে মাথাসহ পুরো শরীরে দায়ের অসংখ্য কোপ আর মারের আঘাতে চিকিৎসারত মৃতপ্রায় বাবা ফরহাদ হোসেন।  যে পরিবারটির বাস্তবতা এখন মৃত্যুর মিছিল সে পরিবারে জীবিত বাকি দুই ভাইয়ের নিরাপত্তা কি দিতে পারবে রাজারহাট থানার বর্তমান পুলিশ প্রশাসন? যেখানে পরিবারের হয়ে ভাই জুয়েল রানা তাদের নিরাপত্তার জন্য হত্যাকান্ডের ঘটনার ঐ দিন সকালবেলাই রাজারহাট থানায় বিবাদীদের নাম উল্লেখপুর্বক এজাহার দেয়ার পরও বাচতে পারেনি জুয়েল রানার বড় বোন সাজিনা বেগম।

জানা যায়, গত ২০ আগস্ট সকালে ফরহাদ হোসেনের পুত্র জুয়েল রানা (২২) বাদী হয়ে রাজারহাট থানায় চাচাত ভাই দের নামে জমিতে হালচাষে বাধাদানের হুমকিতে লিখিত অভিযোগ করেন, ঐ দিন দুপুরে ওই এলাকার ফরহাদ তার জমিতে ধান রোপনের জন্য গেলে তার বড় ভাই ফারছেদ আলীর ছেলে ছয়ফুল তাকে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে। এসময় ফরহাদের মেয়ে সাজিনা বাবাকে বাঁচাতে এগিয়ে গেলে তাকেও এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করে। তাদের আর্তচিৎকারে এলাকাবাসী ছুটে এসে বাবা-মেয়েকে উদ্ধার করে রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে তাদের অবস্থার অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে নেওয়ার পথে কাউনিয়ায় সাজিনার মৃত্যু হয়।

কিন্তু বাদী ও এলাকাবসীরা এ বিষয়ে রাজারহাট থানা পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করে বলেন, গত ২৯/০৬/২০১৯ইং বিবাদী ছায়ফুল, জিয়াউর গং মৃতের মা ফরহাদের স্ত্রী রাজিয়া বেগমকে মাথায় কুপিয়ে জখম করলেও তখন রাজারহাট অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার অভিযোগ আমলে নেননি এবং ঘটনার দিন ডিউটি অফিসার এএসআই রুহুল সকালে বাদী পক্ষের অভিযোগ গুরুত্ব না দেয়ার অভিযোগ এনে জুয়েল রানাকে বিকেলে থানায় ডেকে ২ ঘন্টা ঘরে আটকে রাখার অভিযোগ করেন বাদীর এক আত্মীয়।

রাজারহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দী বাপ্পি উপজেলা পরিষদ কক্ষে মিটিং চলাকালিন সময়ে বাদী জুয়েল রানার ঐ আত্মীয় আটকের বিষয়টি জানালে তিনি তৎক্ষনাৎ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সহ কয়েকজনকে থানায় পাাঠিয়ে বাদী জুয়েল রানাকে উদ্ধার  করে  বাড়িতে পাঠান।  

শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের কাছে জানা যায়, মৃতের লাশ ফেরত আসা নিয়ে বিলম্ব হওয়ায় ও এজাহার প্রস্তুত করে তাতে স্বাক্ষর করিয়ে নিতে চাপ প্রয়োগ করেন। ঐ সময় জানা যায়  সাজিনা বেগমের মৃতদেহ কাউনিয়া থানা পুলিশ ময়নাতদন্তের জন্য রংপুর হাসপাতাল মর্গে প্রেরণ করেছেন।

রাজারহাট থানার অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকারের কাছে জানতে চাওয়া হয়, মৃতদেহ রাজারহাট না এসে কাউনিয়া থানা রংপুর যাওয়া বিষয়ে, ঐ সময়  অফিসার ইনচার্জ লাশের বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।  

ঘটনার প্রায় ৮ ঘন্টা পর রাত ১১ টার দিকে  রাজারহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃষ্ণ কুমার সরকার জানান, ২০/০৮/১৯ইং বাদী জুয়েল রানা ৭ জনকে আসামী করে জমিজমা সংক্রান্ত বিরোধ বিষয়ে এজাহার করেন। জমিতে হাল চাষ করতে গেলে বিবাদী পক্ষ ধারালো অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে বাদী পক্ষের উপর হামলা চালালে বাদীর বোন সাজিদা  বেগম ও বাবা ফরহাদ হোসেন মারাত্মক জখম হলে রাজারহাট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানোর পর অবস্থা অবনতি ঘটলে রংপুর রেফার্ড করেন। পথিমধ্যে আহত সাজিদা বেগমের মৃত্যুসংবাদ পেয়ে তাৎক্ষণিক অভিযান পরিচালনা করে সোহেল (১৮) ও সুলতানা বেগম (৩৬) নামে দু’জনকে আটক করি। বাদী বিকেলে থানায় এসে হত্যার অভিযোগ দিয়েছেন, সে প্রেক্ষিত পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।      

image
image

রিলেটেড নিউজ


চলন্ত ট্রেনে দুজনকে কুপিয়ে হত্যা ‘ডাকাতিতে বাধা দেওয়ায়’: র‌্যাব

ঢাকা থেকে জামালপুরের দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে দুজনকে কুপিয়ে হত্যার ঘটনায় বিস্তারিত


গোলাপীর হাত-পা বেঁধে নির্জন চরে ফেলে এলেন স্বামী!

সিরাজগঞ্জের কাজিপুরে নিজের স্ত্রীকে হাত-পা বেঁধে নির্জন চরের কাশবনে ফেলে দিয়েছেন বিস্তারিত


নোয়াখালীতে প্রকাশ্যে গুলি ছোড়া ছাত্রলীগ নেতাসহ চার অস্ত্রধারী গ্রেপ্তার

নোয়াখালীতে আওয়ামী লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি হামলা ও ধাওয়ার সময় অস্ত্র উঁচিয়ে গুলি বিস্তারিত


সিআইডির বরখাস্ত এসআই আকসাদুর ডাকাতির মামলায় গ্রেপ্তার

ঢাকার বিমানবন্দর এলাকায় গত বছর একটি আলোচিত ডাকাতির ঘটনায় জড়িত থাকার অভিযোগে সিআইডির বিস্তারিত


মাকে নির্যাতন, ‘ছেলের দায়ের কোপে’ প্রাণ গেল বাবার

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় মাকে নির্যাতন করায় ছেলে বাবাকে কুপিয়ে হত্যা করেছেন বলে বিস্তারিত


একটি চক্রই ছিনতাই করেছে শতাধিক গাড়ি! 

নারায়নগঞ্জের ফতুল্লা এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ গাড়ি ছিনতাই চক্রের মূল হোতাসহ পাঁচ বিস্তারিত


অন্যের ছবি দেখিয়ে পাত্রী চাই বিজ্ঞাপন, যুবক গ্রেফতার

র‌্যাংকস এফসি প্রোপার্টিস লিমিটেডের সিইও প্রকৌশলী তানভীর শাহরিয়ার রিমনের ছবি ব্যবহার বিস্তারিত


স্বামীকে খুন করলেন নিজেই, সংবাদ সম্মেলনে চাইলেন বিচfর

প্রায় পাঁচ মাস আগে (২৭ মার্চ) নিজ কক্ষে এক ক্যাবল ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায় বিস্তারিত


পাবজি, ফ্রি ফায়ার বন্ধে বিটিআরসির কার্যক্রম শুরু

পাবজি, ফ্রি ফায়ারসহ ক্ষতিকর অনলাইন গেমস দেশে বন্ধ করতে কার্যক্রম গ্রহণের পাশাপাশি বিস্তারিত


image
image

নামাজের সময়সূচি

সূর্যোদয় ও সূর্যাস্ত

এক ক্লিকে বিভাগীয় খবর

আবহাওয়া

ক্যালেন্ডার

March 2017
M T W T F S S

চট্টগ্রাম বন্দরের সিডিউল

বিমান বন্দরের সিডিউল


Cities_image
Cities_image

জোয়ার ভাটা

Cities_image