শিরোনাম

চট্টগ্রাম আবাহনী ক্লাবের পিয়ন মনসুর এখন কোটিপতি!

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি জাগরণ ডট নিউজ

আপডেট: অক্টোবর ১২, ২০১৯ ১৮:৩১

image চট্টগ্রাম আবাহনী ক্লাবের পিয়ন মনসুর। একসময় ছিলেন হোটেল বয়। সেখান থেকে আজ কোটিপতি। নিজ জন্মস্থান চন্দনাইশ পৌর এলাকায় নয়াহাটে কোটি টাকা ব্যয়ে নির্মিত তার চারতলা আলিশান বাড়ি রয়েছে। চট্টগ্রাম মহানগরীতে রয়েছে ড্রাইভিং স্কুল। রয়েছে অনেক জমি-জমা। অথচ তার পিতা সিরাজুল ইসলাম এখনো একজন রিকশাচালক। থাকেন সরকারের পুনর্বাসন প্রকেল্পর আওতায় দেয়া গুচ্ছগ্রামের একটি ঘরে।

দ্বিতীয় স্ত্রী নিয়েই সেখানে থাকেন তিনি। আর মনছুরের মা-ভাই বোন থাকেন আলিশান বাড়িতে। স্থানীয়রা জানান, চন্দনাইশ হারালা ইউনিয়নের রিকশাচালক সিরাজুল ইসলামের প্রথম স্ত্রীর বড় ছেলে আবুল মনসুর প্রকাশ মিন্টু (৩৫)। কওমি মাদ্রাসা থেকে ৩য় শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেন তিনি। প্রথমে কোর্ট বিল্ডিং এলাকায় হোটেল বয় হিসেবে চাকরি নেন। পরে বহদ্দারহাট এলাকায়ও একটি হোটেলে বয় হিসেবে চাকরি করেন। পরবর্তীতে এলাকার এক বড় ভাইয়ের মাধ্যমে নগরীর সৈনিক ক্লাবে চাকরি পান। সেখান থেকে ১২ বছর আগে অন্য এক বড় ভাইয়ের সহযোগিতায় চট্টগ্রাম আবাহনী লিমিটেডে পিয়ন হিসেবে যোগ দেন। তার পিতা সিরাজুল ইসলাম দ্বিতীয় বিয়ে করে সরকারের পুনর্বাসন প্রকল্পের আওতায় দেয়া হাশিমপুর গুচ্ছগ্রামে বসবাস করেন। বর্তমানেও রিকশা চালিয়ে জীবন অতিবাহিত করছেন তিনি।

জানা যায়, মনসুর চন্দনাইশ পৌরসভার নয়াহাট এলাকায় ২ বছর আগে জনৈক ওসমান চৌধুরীর কাছ থেকে ৬ শতক জমি ক্রয় করে মাটি ভরাট করেন। পরবর্তীতে প্রায় কোটি টাকা ব্যয়ে ৫ তলার ফাউন্ডেশন দিয়ে ৪ তলাবিশিষ্ট পাকা দালান নির্মাণ করেন। তবে দালানের নিচতলার নির্মাণকাজ সম্পূর্ণ করলেও ২য় থেকে ৪র্থ তলা পর্যন্ত নির্মাণকাজ সম্পূর্ণ করতে পারেননি মনছুর। তবে চতুর্থ তলায় একটি আলিশান কক্ষ নির্মাণ করা হয়, যেখানে মনছুর বাড়িতে বেড়াতে আসলে থাকেন। নিচতলায় ভবনের ভিতরে বাহিরে টাইলস লাগিয়ে দৃষ্টিনন্দন করে তোলা হয়েছে। তার ঘরের দরজা ব্যয়বহুল এবং দৃষ্টিনন্দন। একইভাবে ঘরে রাখা ফার্নিচারগুলো অনেক নামী-দামী এবং ভিআইপি ডিজাইনের। স্থানীয়দের মতে মনছুরের রয়েছে চৌধুরী পাড়া এলাকায় ২ স্পটে ২০ শতকের অধিক জায়গা। ক্রয়কৃত জমিতে মাটি ভরাট করে গাছ রোপণ করেছেন। এর আগে মনছুর মা-ভাই-বোন নিয়ে তার নানার বাড়ি এলাকায় নিম্নমানের একটি ভাড়া বাসায় থাকতেন। চন্দনাইশের পাহাড়ী এলাকায়ও বেশকিছু জায়গা ক্রয় করেছেন মনছুর। তার মালিকানাধীন ২টি ডামপার গাড়ি, ১টি মোটরবাইক, একটি হাইয়েস গাড়ি রয়েছে।
.

তবে হাইস এবং পাহাড়ে জমি কেনার কথা অস্বীকার করেছেন মনসুর। তিনি বলেন, দীর্ঘ ১২ বছর ধরে হালিশহর আবাহনী ক্লাবে পিয়ন হিসেবে কাজ করছি। এর আগে প্রথমে কোর্ট বিল্ডিং এলাকায়, পরে বহদ্দারহাট এলাকায় হোটেল বয় হিসেবে কাজ করেছি। পরবর্তীতে এলাকার এক বড় ভাইয়ের সহযোগিতায় নগরীর সৈনিক ক্লাবে কাজ পান। আবাহনী ক্লাবে যোগ দিয়ে দৈনিক ২ থেকে ৫ হাজার, কোনো কোনো সময় ১০ হাজার টাকার অধিক বকশিস পেতেন বলে জানান। তবে তাদের মাসিক কোনো বেতন ভাতা ছিল না। এভাবে তাদের সাথে ৪৪ জন পিয়ন এ ক্লাবে কাজ করতেন। তবে তাদের কেউ তার মতো আলিশান বাড়ি করেছেন কি না এবং কারো ভাগ্যের পরিবর্তন হয়েছে কি না এ বিষয়ে কিছুই বলতে নারাজ তিনি।

মনসুর স্বীকার করেন, চট্টগ্রাম মহানগরীর সিআরবিতে তার একটি ড্রাইভিং স্কুল আছে। স্কুলটির অংশীদার আরও ২ জন আছে। সেখানে ২টি কার রয়েছে। যার মূল্য ৪ লাখ টাকা। তার ডামপার গাড়িটিও বিক্রি করে দিয়েছেন। চন্দনাইশ পৌর এলাকার নয়াহাটের পাশে ৬ শতক জমি ক্রয় করে মাটি ভরাট করে ৪ তলা বাড়ি নির্মাণ করতে প্রায় ১ কোটি টাকা ব্যয় হয়েছে। ব্যাংকেও বর্তমানে কিছু টাকা জমা রয়েছে। তবে প্রয়োজনীয় টাকা না থাকায় ঘরের কাজ সমপন্ন করা সম্ভব হবে না বলে জানান তিনি।

image
image

রিলেটেড নিউজ


চলন্ত ট্রেনে দুজনকে কুপিয়ে হত্যা ‘ডাকাতিতে বাধা দেওয়ায়’: র‌্যাব

ঢাকা থেকে জামালপুরের দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে দুজনকে কুপিয়ে হত্যার ঘটনায় বিস্তারিত


গোলাপীর হাত-পা বেঁধে নির্জন চরে ফেলে এলেন স্বামী!

সিরাজগঞ্জের কাজিপুরে নিজের স্ত্রীকে হাত-পা বেঁধে নির্জন চরের কাশবনে ফেলে দিয়েছেন বিস্তারিত


নোয়াখালীতে প্রকাশ্যে গুলি ছোড়া ছাত্রলীগ নেতাসহ চার অস্ত্রধারী গ্রেপ্তার

নোয়াখালীতে আওয়ামী লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি হামলা ও ধাওয়ার সময় অস্ত্র উঁচিয়ে গুলি বিস্তারিত


সিআইডির বরখাস্ত এসআই আকসাদুর ডাকাতির মামলায় গ্রেপ্তার

ঢাকার বিমানবন্দর এলাকায় গত বছর একটি আলোচিত ডাকাতির ঘটনায় জড়িত থাকার অভিযোগে সিআইডির বিস্তারিত


মাকে নির্যাতন, ‘ছেলের দায়ের কোপে’ প্রাণ গেল বাবার

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় মাকে নির্যাতন করায় ছেলে বাবাকে কুপিয়ে হত্যা করেছেন বলে বিস্তারিত


একটি চক্রই ছিনতাই করেছে শতাধিক গাড়ি! 

নারায়নগঞ্জের ফতুল্লা এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ গাড়ি ছিনতাই চক্রের মূল হোতাসহ পাঁচ বিস্তারিত


অন্যের ছবি দেখিয়ে পাত্রী চাই বিজ্ঞাপন, যুবক গ্রেফতার

র‌্যাংকস এফসি প্রোপার্টিস লিমিটেডের সিইও প্রকৌশলী তানভীর শাহরিয়ার রিমনের ছবি ব্যবহার বিস্তারিত


স্বামীকে খুন করলেন নিজেই, সংবাদ সম্মেলনে চাইলেন বিচfর

প্রায় পাঁচ মাস আগে (২৭ মার্চ) নিজ কক্ষে এক ক্যাবল ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায় বিস্তারিত


পাবজি, ফ্রি ফায়ার বন্ধে বিটিআরসির কার্যক্রম শুরু

পাবজি, ফ্রি ফায়ারসহ ক্ষতিকর অনলাইন গেমস দেশে বন্ধ করতে কার্যক্রম গ্রহণের পাশাপাশি বিস্তারিত


image
image

নামাজের সময়সূচি

সূর্যোদয় ও সূর্যাস্ত

এক ক্লিকে বিভাগীয় খবর

আবহাওয়া

ক্যালেন্ডার

March 2017
M T W T F S S

চট্টগ্রাম বন্দরের সিডিউল

বিমান বন্দরের সিডিউল


Cities_image
Cities_image

জোয়ার ভাটা

Cities_image