শিরোনাম

প্যানেল চেয়ারম্যানের কাছে মহিলা মেম্বার নাছিমার ৫০ হাজার টাকা চাঁদা দাবির অভিযোগ

খালিদ হোসেন মিলু, বদলগাছী জাগরণ ডট নিউজ

আপডেট: নভেম্বর ৮, ২০১৯ ০০:৫৯

image নওগাঁর বদলগাছীতে প্যানেল চেয়ারম্যানের কাছে চেক এ সাক্ষর দেওয়ার নামে ৫০হাজার টাকা চাঁদা দাবি করা অভিযোগ উঠেছে মহিলা মেম্বার নাছিমা বেগমের বিরুদ্ধে।

জানা যায়,গত ৪ নভেম্বর বেলা ১১টায় কোলা ইউনিয়ন পরিষদের সকল ইউ পি সদস্যদের নিয়ে চেয়ারম্যানের কক্ষে এক আলোচনা সভা চলছিল ।

আলোচনা সভা চলাকালীন কোলা ইউপির ১,২,৩নং ওয়ার্ডের  সংরক্ষিত মহিলা মেম্বার নাছিমা বেগম চেক হোল্ডার ইউনিয়ন পরিষদের যৌথ চেক এ সাক্ষর করার নামে ৫০ হাজার টাকা প্যানেল চেয়ারম্যান শাহিনুর ইসলাম স্বপনের কাছে চাঁদা দাবি করে এমনটিই জানিয়েছেন ঐ ইউপির প্যানেল চেয়ারম্যান।

এ বিষয়ে কোলার ইউপির প্যানেল চেয়ারম্যান স্বপনের কাছে জানতে চাইলে তিনি বলেন, মহিলা মেম্বার নাছিমা বেগম আমার কাছে চেক এ সাক্ষর করার নামে ৫০হাজার টাকা চাঁদা দাবি করে, আমি টাকা না দিলে সে চেক এ সাক্ষর করবেনা। পরে ইউপি সদস্যরা তাকে বিষয়টি ভাল ভাবে বুঝালে সে চেক এ সাক্ষর করে।

এছাড়াও প্যানেল চেয়ারম্যান বলেন ইউ পি সচিব চেক প্রস্তুত করার পর  চেক আমাকে দেয় এর পর সে সাক্ষর করেছে।

কোলা ইউপির মহিলা মেম্বার নাছিমা বেগম ইতি মধ্যেই আমার নামে বিভিন্ন যায়গায় কুৎসা রটনা করছে, অপপ্রচার চালাচ্ছে, আমি নাকি ২৬টি ফাঁকা চেক তার কাছে সাক্ষর নিয়েছি এ বিষয়টি সম্পূর্ণ মিথ্যা বানোয়াট আর সাজানো নাটক ছাড়া কিছুই না। আমার বিরুদ্ধে কোলা ইউপির একটি কুচক্রী মহলের গুটি কয়েক ব্যাক্তির ষড়যন্ত্রের নীল নকশা হিসেবে ঐ মহিলা মেম্বার কে আমার বিরুদ্ধে অপপ্রচার চালানোর জন্যে লেলিয়ে দিয়েছে। ঐ কুচক্রী মহলের লোকজন ইতি পূর্বে আমার কাছে ১,৫০০০০ হাজার টাকা চাঁদা দাবি করেছিল আমি তাদের টাকা না দেওয়ার কারণে এই মহিলা মেম্বার নাছিমা বেগম কে ঢাল হিসাবে ব্যবহার করছে আর খুব শীঘ্রই তাদের মুখোশ আমি জনগণের কাছে তুলে ধরবো।

ইতিপূর্বেই মহিলা মেম্বার নাছিমা বেগম  বিভিন্ন সময়ে আমার কাছে অসচ্ছলতার দায় দিয়ে টাকা নিয়েছে আমি সেটা আমার ব্যক্তিগত তহবিল থেকে তাকে সাধ্যমত সাহায্যে সহযোগিতা করেছি।

এ বিষয়ে কোলা ইউপির মেম্বার হারুনুর রশিদ হারুন, রায়হানুল ইসলাম, অমর ফারুক, জাহাঙ্গীর আলম, সিরাজুল, ফাতেমা বেগম, একাধিক মেম্বার এর সাথে কথা বললে তারা জানান, মহিলা মেম্বার ভারপ্রাপ্ত চেয়ারম্যান এর কাছে ৫০ হাজার টাকা দাবি করে, প্যানেল চেয়ারম্যান তাকে টাকা দিতে পারবেনা সাফ জানিয়ে দেন। মহিলা মেম্বার নাছিমা বেগমের জোরাজোরিতে অবশেষে স্বপন  ব্যক্তিগত  ভাবে ২ থেকে ৩ হাজার টাকা সহায়তা দিতে পারে এমন কথা শুনে ঐ মহিলা মেম্বার বলে আমি ফকিন্নি নাকি ২/৩ হাজার টাকা সাহায্য আমাকে নিতে হবে বলে চলে যায়।

এ বিষয়ে কোলা ইউপির ১, ২ ও ৩নং ওয়ার্ডের মহিলা মেম্বার নাছিমা বেগম এর কাছে জানতে চাইলে তিনি বলেন, প্যানেল চেয়ারম্যান মিটিং হলে আমাকে জানায়না, আর আমি কোন কাজের সভাপতি সেটাও আমি জানিনা। আমার কাছে শুধু চেক সাক্ষর করে নেয়।  ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহিনুর, সচিব আন্জুয়ারা ও আমি নাছিমা বেগম  যৌথ চেক হোল্ডার। গত ৪ নভেম্বরে  ইউনিয়ন পরিষদ এ মিটিং চলছিল আমাকে এ  চেকে সাক্ষর করতে বলে, আমি না স্বাক্ষর করতে চাইলে আমার কাছে জোর পূর্বক স্বাক্ষর করতে বাধ্য করে সচিব ও চেয়ারম্যান।

চেক এ কোন চেক হোল্ডার  সাক্ষর করলে কি ব্যাক্তিগত ভাবে টাকা পাওয়া যায়,এমন প্রশ্ন করলে মহিলা মেম্বার নাছিমা বলেন আমার জানামতে আমি যখন বেতন এর জন্য সাক্ষর করি তখন বেতন পাই আবার  সম্মানী ভাতা বাদে ও অনেক সময় চেক এ সাক্ষার করলে পূর্বের  চেয়ারম্যান ২০ হাজার করে টাকা দিত কিন্তু বর্তমান প্যানেল চেয়ারম্যান টাকা দেয়না।
 মহিলা মেম্বার আরও বলেন ঈদের সময় বর্তমান প্যানেল চেয়ারম্যান ১০হাজার টাকা আমাকে দিয়েছেন, এছাড়া বিভিন্ন সময়ে ২ হাজার থেকে ৫ হাজার প্রর্যন্ত বেশ কয়েক বার টাকা দিয়েছে।
 ইউনিয়ন পরিষদের বিভিন্ন উন্নয়ন মূলক কাজের টাকা কেন  আপনাকে নিতে হবে,  এমন কোন নিয়ম আছে কি  প্রশ্ন করলে ঐ মহিলা মেম্বার বলেন আমার এ বিষয়ে জানানাই।

২৬টি চেক এ আমাকে বাধ্য করে সাক্ষর করে নেওয়ার জন্য আমি ইউ এন ও বরাবর  অভিযোগ করেছি।
 একটি চেক বই এ ১০টি পাতা থাকে তাহলে ২৬টি চেক এ কেমনে সাক্ষর করলেন গণমাধ্যম কর্মীর এমন কথা বললে মহিলা মেম্বার বলেন বিভিন্ন সময়ে নিয়েছে।
 আপনি তো চেক হোল্ডার নিয়ম অনুযায়ী আপনার একটা সাক্ষর ঐ যৌথ চেক এ লাগবে তা সাক্ষর করতে কেন দ্বিমত পোষণ করছেন এমন প্রশ্ন করলে ঐ মহিলা মেম্বার বলে অনেক কাহিনী আছে তাই।

image
image

রিলেটেড নিউজ


পদ্মায় জেলের জালে ১১ কেজির ঢাই মাছ! ৩৪ হাজারে বিক্রি

রাজবাড়ীর পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়েছে বিলুপ্ত প্রজাতির বিশাল এক ঢাই মাছ। পদ্মার ঘোলা বিস্তারিত


মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে যুক্তরাষ্ট্র যাচ্ছেন সেনাপ্রধান

মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে দেশটিতে সরকারি সফরে যাচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান বিস্তারিত


কুমিল্লায় দাঁড়িয়ে থাকা রিকশাকে ট্রাকের চাপা, নিহত ৩

কুমিল্লার বুড়িচং উপজেলায় কুমিল্লা-সিলেট মহাসড়কে ট্রাকচাপায় এক অটোরিকশাচালকসহ তিনজন বিস্তারিত


হাওর দেখতে যাচ্ছিলেন বন্ধুরা, ট্রাকচাপায় প্রাণ গেল ২ জনের

দলবেঁধে হাওর দেখতে যাওয়ার পথে ময়মনসিংহে ট্রাকচাপায় মটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত বিস্তারিত


রেল লাইনে দাঁড়িয়ে চলন্ত ট্রেন থামানোর চেষ্টা, আখাউড়ায় নারীর ভয়ঙ্কর পরিণতি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে ট্রেনের নিচে কাটা পড়ে অজ্ঞাত এক নারীর মৃত্যু বিস্তারিত


ভেঙে পড়েছে আমিনবাজারের বেইলি ব্রিজ

গাবতলীর আমিনবাজার-আশুলিয়া নৌপথের আমিনবাজারে অবস্থিত পুরাতন লোহার বেইলি ব্রিজ ভেঙে বিস্তারিত


অবৈধ সম্পর্কে স্বামী, ছেলেসহ আত্মহনন শেফালীর!

নওগাঁর মহাদেবপুরে স্বামীর পরকীয়ার জেরে ছেলেসহ স্ত্রী আত্মহনন করেছেন বলে জানা গেছে। বিস্তারিত


সাগরে গোসল করতে নেমে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যু

কক্সবাজার সমুদ্র সৈকতের সী-গার্ল পয়েন্টে গোসল করতে নেমে ভেসে যায় তিন বন্ধু। সেখান থেকে বিস্তারিত


হানিফ ফ্লাইওভারে ল্যাম্পপোস্টে বাইকের ধাক্কা, নিহত ২

রাজধানীর ওয়ারী এলাকায় হানিফ ফ্লাইওভারে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ল্যাম্পপোস্টে বিস্তারিত


image
image

নামাজের সময়সূচি

সূর্যোদয় ও সূর্যাস্ত

এক ক্লিকে বিভাগীয় খবর

আবহাওয়া

ক্যালেন্ডার

March 2017
M T W T F S S

চট্টগ্রাম বন্দরের সিডিউল

বিমান বন্দরের সিডিউল


Cities_image
Cities_image

জোয়ার ভাটা

Cities_image